July 18, 2024, 10:42 am

বগুড়া শিবগঞ্জ পৌরসভা উপ নিবার্চন পুনরায় মেয়র নির্বাচিত হলেন মানিক

Reporter Name
  • Update Time : শনিবার, মার্চ ৯, ২০২৪
  • 97 Time View

মোঃ জান্নাতুল নাঈম
বগুড়া শিবগঞ্জ প্রতিনিধিঃ

বগুড়া শিবগঞ্জ পৌরসভার উপনির্বাচনে মেয়র পদে আবারও তৌহিদুর রহমান মানিক জয়লাভ করেছেন। ২০১৫ সালে তৌহিদুর রহমান মানিক সরকার দলীয় থেকে মনোনয়ন নিয়ে প্রথমবারের মত শিবগঞ্জ পৌরসভার মেয়র নির্বাচিত হন। পরে ২০২১ সালের ৩০ জানুয়ারি আবারও শিবগঞ্জে পৌর নির্বাচনে বিপুল ভোটে জয়লাভ করেন তিনি। এরপর দ্বাদশ জাতীয় সংসদ নির্বাচনে আওয়ামীলীগের মনোনয়ন পাওয়ায় ২৮ নভেম্বর স্থানীয় সরকার পল্লী উন্নয়ন ও সমবায় মন্ত্রণালয়ে মানিক পদত্যাগপত্র জমা দেন এবং তার পদত্যাগপত্র গৃহীতও হয়। তবে মানিক মনোনয়ন পেলেও জাপাকে আসন ছেড়ে দেওয়ায় তিনি আবারও পৌরসভার উপনির্বাচনে প্রার্থী হন এবং জয়লাভ করেন।
শনিবার সকাল ৮টায় ১১টি কেন্দ্রে ইভিএমে ভোটগ্রহণ শুরু হয়ে বিরতিহীন ভাবে বিকাল ৪টা পর্যন্ত চলে। ভোটে পুরুষ- নারী উভয় ভোটারদের উপস্থিতি ব্যাপক ছিল। শুধুমাত্র বেলা সাড়ে ১২টার দিকে ১১ নম্বর ওয়ার্ডের নাটমরিচাই ভুরঘাটা সরকারি প্রাথমিক বিদ্যালয় কেন্দ্রের ৪ নম্বর বুথে ইভিএম মেশিন নষ্ট হওয়ায় একটি বুথে প্রায় দেড় ঘন্টা সময় ধরে ভোটগ্রহণ বন্ধ ছিল। এতে চরম ভোগান্তিতে পড়েন ওই বুথের ভোটাররা। অনেকেই দাড়িয়ে থাকতে
থাকতে বিরক্ত হয়ে ভোট না দিয়েই কেন্দ্র ছাড়েন। পরে ১.৩০ মিনিটের দিকে আবার ভোট গ্রহণ শুরু হয়। অপর দিকে শব্দদিঘী ভোট সেন্টারে পাশে বেলগাড়ী পুকুর পারে নামক স্থানে দুইটি মোটরসাইকেল আগুন দিয়ে পুড়িয়ে ফেলেছে দুর্বৃত্তরা। এছাড়া আর কোথাও কোন অপ্রীতিকর ঘটনার খবর পাওয়া যায়নি।
বগুড়া জেলার সিনিয়র নির্বাচন অফিসার মাহমুদ হাসান বলেন, সকাল ৮টা থেকে বিকাল চারটা পর্যন্ত ১১টি কেন্দ্রে উৎসবমুখর পরিবেশে ভোটগ্রহণ হয়৷ ১৯ হাজার ৪৭৩জন ভোটারের মধ্যে ১২ হাজার ৯২৩জন ভোটার তাদের ভোটাধিকার প্রয়োগ করেছেন। মোট ভোট কাস্টিং ভোটের শতকরা হার ৬৬ দশমিক ৩৬ শতাংশ।
তৌহিদুর রহমান মানিক তিনি নারিকেল গাছ প্রতীকে ৮ হাজার ১৩১ ভোট পেয়েছেন। তার নিকটতম প্রতিদ্বন্দ্বী রিজ্জাকুল রহমান রাজু হ্যাঙ্গার প্রতীকে ভোট পেয়েছেন ৪ হাজার ৪১০টি। অপর দুই প্রার্থীদের মধ্যে হামদান মণ্ডল জগ প্রতীকে ১৭২ ভোট এবং মোবাইল ফোন প্রতীকে আব্দুল খালেক ২১০ ভোট পেয়েছেন।
শনিবার বিকাল ৫টার দিকে এ তথ্য জানান বগুড়া জেলা সিনিয়র নির্বাচন অফিসার মাহমুদ হাসান।

Please Share This Post in Your Social Media

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

More News Of This Category