May 3, 2024, 5:55 am

উপজেলা ভোটে প্রার্থী হওয়া এমপি-মন্ত্রীর স্বজনদের তালিকা হচ্ছে

রাজনীতি ডেস্ক:
  • Update Time : শনিবার, এপ্রিল ২০, ২০২৪
  • 24 Time View

আসন্ন ষষ্ঠ উপজেলা পরিষদ নির্বাচনে এমপি-মন্ত্রীর স্বজন, যারা প্রার্থী হয়েছেন তাদের তালিকা করা হচ্ছে বলে জানিয়েছেন আওয়ামী লীগের সাধারণ সম্পাদক এবং সড়ক পরিবহন ও সেতুমন্ত্রী ওবায়দুল কাদের। তিনি আরও জানান, পরবর্তী ধাপেও যারা নতুন করে নির্বাচনে প্রার্থী হবে তাদের তালিকাও করা হবে।

শনিবার (২০ এপ্রিল) দুপুরে দলীয় সভাপতি শেখ হাসিনার ধানমন্ডিস্থ রাজনৈতিক কার্যালয়ে সাংবাদিকদের কাছে এ কথা বলেন তিনি।

ওবায়দুল কাদের বলেন, আমাদের উপজেলা পর্যায়ে নির্বাচন হচ্ছে। সামনে প্রথম ধাপের নির্বাচন হবে। এ নির্বাচন চলাকালে দলের উপজেলা পর্যায়ে কোনো সম্মেলন, মেয়াদোত্তীর্ণ সম্মেলন ও কমিটি গঠন প্রক্রিয়া বন্ধ থাকবে।

মন্ত্রী-এমপির নিকটাত্মীয়দের উপজেলা নির্বাচনে অংশগ্রহণ প্রসঙ্গে আওয়ামী লীগ সাধারণ সম্পাদক বলেন, নিকটজনদের নির্বাচন থেকে সরে দাঁড়াতে হবে। যারা ভবিষ্যতে করতে চান, তাদেরও নির্বাচনি প্রক্রিয়া থেকে দূরে থাকতে বলা হয়েছে। যারা আছেন, তাদের তালিকা তৈরি করার নির্দেশনা দেওয়া হয়েছে। সে অনুযায়ী তালিকা তৈরি করা হচ্ছে।

উপজেলা নির্বাচনের প্রধম ধাপে প্রার্থিতা প্রত্যাহারের শেষ দিন আগামী সোমবার (২২ এপ্রিল); এখনও এমপি-মন্ত্রীর স্বজনরা মাঠে তাহলে আওয়ামী লীগের দলীয় নির্দেশনা উপেক্ষিত হচ্ছে কি না? সাংবাদিকদের এমন প্রশ্নের জবাবে ওবায়দুল কাদের বলেন, এখনও প্রত্যাহারের দিন বাকি আছে। শেষ পর্যন্ত অপেক্ষা করতে হবে। প্রত্যাহারের শেষদিন বলা যাবে কারা নির্দেশনা মানছে না।

সংবাদ সম্মেলনে আওয়ামী লীগের যুগ্ম-সাধারণ সম্পাদক মাহবুব-উল-আলম হানিফ ও আ ফ ম বাহাউদ্দীন নাছিম, সাংগঠনিক সম্পাদক বি এম মোজাম্মেল হক, এস এম কামাল হোসেন ও সুজিত রায় নন্দী, দপ্তর সম্পাদক বিপ্লব বড়ুয়া, প্রচার ও প্রকাশনা সম্পাদক ড. আব্দুস সোবহান গোলাপ, উপ-দপ্তর সম্পাদক সায়েম খান প্রমুখ উপস্থিত ছিলেন।

Please Share This Post in Your Social Media

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

More News Of This Category