July 18, 2024, 2:34 pm

প্রতিমন্ত্রীর মর্যাদা পেলেন দুই মেয়র

জেড নিউজ ডেক্সঃ
  • Update Time : বুধবার, এপ্রিল ১০, ২০২৪
  • 46 Time View

রাজশাহী সিটি করপোরেশনের মেয়র এএইচএম খায়রুজ্জামান (লিটন) ও খুলনা সিটি করপোরেশনের মেয়র তালুকদার আবদুল খালেককে প্রতিমন্ত্রীর মর্যাদা দিয়ে প্রজ্ঞাপন জারি করেছে জনপ্রশাসন মন্ত্রণালয়।

মঙ্গলবার (৯ এপ্রিল) এ আদেশে বলা হয়, তাদের সম্মানি ভাতা ও অন্যান্য সুবিধা বিদ্যমান সিটি করপোরেশন আইন দ্বারা নির্ধারিত হবে।

২০২৩ সালের ২১ জুন রাজশাহী সিটি করপোরেশন (রাসিক) নির্বাচনে বিপুল ভোটে জয়লাভ করে আবারও তৃতীয়বারের মতো মেয়র নির্বাচিত হন আওয়ামী লীগ মনোনীত নৌকার প্রার্থী এএইচএম খায়রুজ্জামান লিটন। ২০০৮ সালে তিনি প্রথমবার মেয়র নির্বাচিত হন। ২০১৩ সালে ১৮ দলীয় জোটের সমর্থনে বিএনপির কেন্দ্রীয় কমিটির সদস্য ও মহানগর যুবদলের আহ্বায়ক মোসাদ্দেক হোসেন বুলবুলের কাছে পরাজিত হন তিনি। ২০১৮ সালে খায়রুজ্জামান লিটন আবার মেয়র নির্বাচিত হন।

অন্যদিকে ২০২৩ সালের ১২ জুনের নির্বাচনে তৃতীয়বারের মতো খুলনা সিটি করপোরেশনের মেয়র হন আওয়ামী লীগ মনোনীত প্রার্থী তালুকদার আবদুল খালেক। এর আগে ২০০৮ সালের ৪ আগস্ট অনুষ্ঠিত খুলনা সিটি করপোরেশন নির্বাচনে অংশ নিয়ে মেয়র নির্বাচিত হন তিনি। ২০১৩ সালে সিটি নির্বাচনে বিএনপি সমর্থিত প্রার্থী মনিরুজ্জামান মনির কাছে তিনি হেরেছিলেন। ২০১৪ সালে জাতীয় সংসদ নির্বাচনে আবারও বাগেরহাট-৩ আসন থেকে সংসদ সদস্য নির্বাচিত হন। ২০১৮ সালে খুলনা সিটি নির্বাচনে প্রতিদ্বন্দ্বিতা করে দ্বিতীয়বার মেয়র হন।

Please Share This Post in Your Social Media

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

More News Of This Category