July 18, 2024, 2:36 pm

গভীর রাতে অসহায়, ছিন্নমূল মানুষের পাশে শীত বস্ত্র নিয়ে পুলিশ সুপার

Reporter Name
  • Update Time : শুক্রবার, জানুয়ারি ২৬, ২০২৪
  • 55 Time View

জাহাঙ্গীর আলম ঠাকুরগাঁও প্রতিনিধি:

গত কয়েক সপ্তাহ ধরে তীব্র ঠাণ্ডা ও শীতে নাকাল ঠাকুরগাঁওয়ের মানুষ। আর এই শীতে সবচেয়ে বেশি কষ্টে পড়েছেন গরিব, অসহায় ও ছিন্নমূল মানুষেরা। শীতার্ত এসব মানুষের কথা চিন্তা করে প্রকৃত অসহায় ,ছিন্নমূল ও হতদরিদ্র শীতার্ত মানুষের মাঝে শীতবস্ত্র নিয়ে হাজির হন ঠাকুরগাঁওয়ের পুলিশ সুপার উত্তম প্রসাদ পাঠক। নিজ হাতে অসহায় ও ছিন্নমূল মানুষদের গায়ে জড়িয়ে দেন শীত বস্ত্র হিসেবে কম্বল। কনকনে ঠান্ডায় শীতবস্ত্র পেয়ে খুশি উপকারভোগী শীতার্ত অসহায় ও ছিন্নমূল মানুষেরা।

বৃহস্পতিবার (২৫ জানুয়ারি) রাত ১০টা থেকে গভীর রাত পর্যন্ত ঠাকুরগাঁও রোড রেলওয়ে স্টেশন, বাসস্ট্যান্ডসহ শহরের বিভিন্ন স্থানে ঘুরে ঘুরে শতাধিকেরও বেশি মানুষের মাঝে কম্বল বিতরণ করেন তিনি।

এসময় অতিরিক্ত পুলিশ সুপার সদর সার্কেল মিথুন সরকার, সদর থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) এবিএম ফিরোজ ওয়াহিদসহ পুলিশের বিভিন্ন কর্মকর্তারা উপস্থিত ছিলেন। এছাড়াও খবর পেয়ে ছুটে যান জেলার বিভিন্ন প্রিন্ট ও ইলেকট্রনিক মিডিয়ার সাংবাদিকরা।

ঠাকুরগাঁও রোড রেলওয়ে স্টেশনের প্লাটফর্মে তীব্র ঠাণ্ডা ও কনকনে শীতে বস্তা বিছিয়ে যেখানে সেখানে ঘুমিয়ে পড়েছিলেন অনেক বৃদ্ধা পুরুষ ও নারী। এসময় হঠাৎ উপস্থিত হয়ে তাদের গায়ে কম্বল জড়িয়ে দেন পুলিশ সুপার। কম্বল পেয়ে তাদের অনুভূতির কথা জানতে চাইলে তারা বলেন, প্রচুর ঠান্ডা আর কনকনে শীত মোটা কাপড়ের অভাবে খুব কষ্টে রাত কাটাচ্ছি। এমন সময় এত রাতে এসে এসপি সাহেব এসে আমাদের গায়ে কম্বল দিয়ে গেলেন।আল্লাহ তার ভালো করুক। তার স্ত্রী, সন্তানসহ পরিবারের সবাইকে দীর্ঘ হায়াত দান করুক। এখন এই কম্বল দিয়ে রাতে একটু হলেও ঘুমাতে পারব। এতে আমাদের খুব উপকার হলো।

এছাড়াও ঠাকুরগাঁও বাসটার্মিনাল একালায় কম্বল বিতরণের সময় এক অসহায় শিশুর খোঁজ পান তিনি। এসময় তার গায়ে কম্বল জড়িয়ে দিয়ে তাকে এতিমখানায় ভর্তির দায়িত্ব নেন জেলার মানবিক এই পুলিশ সুপার (এসপি)।

এসময় কম্বল বিতরণকালে পুলিশ সুপার উত্তম প্রসাদ পাঠক বলেন, গেলো কয়েকদিনের শীতে নাকাল ঠাকুরগাঁওবাসী। আর এই শীতে সবচেয়ে বেশি কষ্টে রয়েছে গরিব, অসহায় ও ছিন্নমূল মানুষেরা। শীতার্ত মানুষের কথা চিন্তা করে ঠাকুরগাঁও জেলার বিভিন্ন স্থানে ছিন্নমূল দুঃস্থ, অসহায় মানুষের মাঝে কম্বল বিতরণ করা হয়। এই শীতে অসহায় মানুষের পাশে দাঁড়ানো পুলিশ বাহিনীর দায়িত্ব বলে মনে করেন তিনি। ঠাকুরগাঁও জেলা পুলিশ অসহায়দের পাশে অতীতেও ছিল, ভবিষ্যতেও থাকবে বলে আশাবাদ ব্যাক্ত করেন তিনি। এই তীব্র শীতে অসহায় মানুষদের পাশে দাঁড়াতে সমাজের বিত্তবান মানুষদের এগিয়ে আসার আহ্বান জানান তিনি।

তিনি আরও জানান, ইতোমধ্যে জেলার ৫ শতাধিক অসহায়, ছিন্নমূল ও হতদরিদ্র মানুষের মাঝে আমরা কম্বল বিতরণ করেছি। এই কার্যক্রম আমাদের অব্যাহত আছে।

Please Share This Post in Your Social Media

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

More News Of This Category