July 17, 2024, 4:00 pm

নানারকম ভাতা কি দল পরিচয় দেখে দেন প্রধানমন্ত্রী!

Reporter Name
  • Update Time : সোমবার, জানুয়ারি ১, ২০২৪
  • 43 Time View

মোঃ খান সোহেল নেত্রকোনা প্রতিনিধি


নানা রকম ভাতা কি দল পরিচয় দেখে দেন প্রধানমন্ত্রী!
বীর মুক্তিযোদ্ধাদের ভাতা তিনশো থেকে হয়েছে বিশ হাজার টাকা। কোনটা বাড়েনি! বয়স্কভাতা, বিধবা ভাতা, প্রতিবন্ধী ভাতা, মাতৃত্বকালীন ভাতা সবকিছুই বাড়িয়ে দেয়া হয়েছে।

এই যে নানারকম ভাতা দিচ্ছেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা, এগুলো কি দল পরিচয় দেখে দিচ্ছেন ! নির্বাচনী জনসমাবেশে প্রশ্ন রেখেছেন সাজ্জাদুল হাসান। নেত্রকোনা ৪ আসন থেকে নির্বাচনে নৌকা প্রতীকে অংশ নেয়া সাজ্জাদুল হাসান বলেন, কোনো ভাতাই প্রধানমন্ত্রী কারো দল পরিচয় দেখে দিচ্ছেন না।

ভাতা পাবার যোগ্য যারা, তারা প্রত্যেকেই ভাতা পাচ্ছেন, যে দলেরই হোক। এই যে উদারতা এটা একমাত্র প্রধানমন্ত্রী শেখ হাসিনাই দেখিয়েছেন। বীর মুক্তিযোদ্ধাদের কথা বলতে গেলে, ভাতাই বাড়াননি তাঁদের জন্য ব্যবস্থা করেছেন বীর নিবাস। শেখ হাসিনাই চালু করেছেন মৃত্যুর পর তাঁদেরকে রাষ্ট্রীয় সম্মাননা। গরীব দুঃখীদের কথা ভেবেছেন নিয়েছেন পদক্ষেপ করেছেন বাস্তবায়ন।

সারাদেশে তিনি ভূমিহীন গৃহহীনদের জন্য জমিসহ ঘরের ব্যবস্থা করে দিয়েছেন। যাদের জমি ছিলো ঘর ছিলো না তিনি তাদেরকেও ঘরের ব্যবস্থা করে দিয়েছেন। কী করেননি দেশের মানুষের কল্যাণের জন্য তিনি?

নারীর ক্ষমতায়নে সবসময় অগ্রণী ভূমিকা রেখেছেন শেখ হাসিনা ; এমন কথা উল্লেখ করে সাজ্জাদুল হাসান বলেছেন, আগে উপজেলা পরিষদগুলোতে শুধু পুরুষ ভাইস চেয়ারম্যান ছিলো কিন্তু পরে প্রধানমন্ত্রী নারী ভাইস চেয়ারম্যান পদ সৃষ্টি করেছেন। নারী মুক্তির জন্য, নারীর অধিকার প্রতিষ্ঠা ও পুরুষদের সাথে তাল মিলিয়ে কাজ করার সুযোগ করে দিয়েছেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা। দেশের কোন পদে এখন নারী নেই বলতে পারেন কেউ!

নানারকম ভাতা কি দল পরিচয় দেখে দেন প্রধানমন্ত্রী!
বঙ্গবন্ধু’র আর্দশে ধর্মীয় সম্প্রীতির কথা উল্লেখ করে সাজ্জাদুল হাসান বলেন, স্বাধীনতার মহানায়ক জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান চেয়েছিলেন ধর্মীয় সম্প্রীতির দেশ হবে বাংলাদেশ। যেখানে হিন্দু, মুসলিম, বৌদ্ধ ও খ্রিষ্টানসহ সকল ধর্মের মানুষ কাঁধে কাঁধ মিলিয়ে চলবেন। বঙ্গবন্ধু’র কন্যা তিনিও সেই আর্দশেই সুচারুভাবে রাষ্ট্র পরিচালনা করছেন। তিনি ক্ষমতার জন্য নয় কাজের জন্য, মানুষের কল্যাণের জন্য কাজ করেন।

আসছে দ্বাদশ সংসদ নির্বাচনে যদি ভোটাররা সাজ্জাদুল হাসানকে নেত্রকোনা ৪ আসনে ভোট দিয়ে জয়যুক্ত করে শেখ হাসিনা’র হাতকে শক্তিশালী করা হয় তবে সাজ্জাদুল হাসানও ক্ষমতার জন্য নয় মানুষের কল্যাণের জন্য কাজ করবেন স্পষ্ট বলে দিয়েছেন তিনি। স্ব পরিবারে হত্যার শিকার হয়েছেন বঙ্গবন্ধু সেক্ষেত্রে কে আছে প্রধানমন্ত্রীর?

প্রধানমন্ত্রী এই দেশের মানুষকেই নিজের পরিবার ভাবেন তাই তিনি দেশের উন্নয়নে, মানুষের কল্যাণে নিজেকে নিবেদিত করেছেন। আপনাদের সাজ্জাদুল হাসানও শেখ হাসিনা’র আর্দশে, উনার দেখানো পথেই মানুষের কল্যাণে কাজ কর যাবেন ; যদি আপনারা ভোট দেন নৌকায় ৭ জানুয়ারি। এমনই মন্তব্য করেছেন সাজ্জাদুল হাসান।

শনিবার (৩০ ডিসেম্বর) সন্ধ্যায় নেত্রকোনার মোহনগঞ্জ উপজেলায় মাঘান উচ্চ বিদ্যালয় মাঠে নির্বাচরী জনসভা অনুষ্ঠিত হয়।

জনসভায় সাজ্জাদুল হাসান প্রধান অতিথির বক্তব্যে উপরোল্লিখিত বক্তব্য রাখেন। এসময় জেলা আওয়ামী লীগ, উপজেলা আওয়ামী লীগসহ এর অঙ্গসংগঠনের বিভিন্ন পর্যায়ের নেতাকর্মী ও গ্রামের হাজারো নারী-পুরুষ মন্ত্রমুগদ্ধের মতো সাজ্জাদুল হাসান’র বক্তব্য শোনেন।

Please Share This Post in Your Social Media

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

More News Of This Category