July 17, 2024, 4:30 pm

চিতাবাঘের আক্রমণে ৪ শিশু আহত অতঃপর বাঘকে পিটিয়ে মারলো জনতা

Reporter Name
  • Update Time : বুধবার, ডিসেম্বর ২০, ২০২৩
  • 49 Time View

জিকে রউফ, নীলফামারীঃ নীলফামারীর কিশোরগঞ্জে চিতা বাঘের আক্রমণে শিশুসহ আহত হয়েছেন চারজন। এ ঘটনার পর স্থানীয়রা চিতা বাঘটি পিটিয়ে মেরে গাছে ঝুলিয়ে রাখেন।

গতকাল বুধবার বেলা ১১টার দিকে রংপুর-দিনাজপুর তিস্তা ক্যানেল ব্রিজ সংলগ্ন এ ঘটনা ঘটে।

আহতেরা হলেন—মাগুড়া ইউনিয়নের আকালীবেচা পাড়া গ্রামের বুদু মিয়ার ছেলে বুলেট মিয়া (২৮), মৃত মকবুল হোসেনের ছেলে ফেরদৌস আলম (৩৫) ছকমাল হোসেনের ছেলে নায়েব আলী (৪০) ও মাগুড়া উত্তর পাড়া গ্রামের চাঁন মিয়ার মেয়ে জান্নাতুল (৮)।

আহতদের স্থানীয় চিকিৎসকের চিকিৎসা দেওয়ার পর একজনকে উন্নত চিকিৎসার জন্য রংপুর মেডিকেল কলেজ হাসপাতালে পাঠানো হয়েছে।

প্রত্যক্ষদর্শীরা জানান, বেলা ১১টার দিকে তিস্তা ক্যানেল ব্রিজ সংলগ্ন গাছে একটি চিতা বাঘ দেখতে পেয়ে চিৎকার দিলে এলাকার লোকজন বাঘ দেখার জন্য ভিড় জমায়। এ সময় প্রশাসনের মাধ্যমে বন বিভাগকে খবর দিলে বন বিভাগ থেকে লোকজন আসার আগে বাঘটি গাছ থেকে লাফ দিয়ে মাটিতে নেমে ওই ৪ জনকে আক্রমণ করেন। পরে স্থানীয়রা বাঘটিকে পিটিয়ে মেরে গাছে ঝুলিয়ে রাখে। চিতা বাঘটি দেখার জন্য হাজারো উৎসুক জনতার ভিড় জমে।

মাগুরা ইউনিয়ন পরিষদের (ইউপি) চেয়ারম্যান আক্তারুজ্জামান মিঠু জানান, বুলেট মিয়াকে উন্নত চিকিৎসার জন্য রংপুর মেডিকেল কলেজ হাসপাতালে ভর্তি করা হয়েছে।

রংপুর বন বিভাগের জীব বৈচিত্র্য সংরক্ষণ কর্মকর্তা তিথি সিংহ রায় বলেন, ‘বাংলাদেশের বর্ডার পার্শ্ববর্তী এলাকা ভারতের কুচবিহার বন থেকে পথ ভুলে অথবা খাদ্য সংগ্রহের জন্য চিতাটি আসতে পারে। আমাদের বন বিভাগের কর্মরত কর্মীরা সেখানে গিয়েছে। এ বিষয়ে রাজশাহী বন বিভাগের সঙ্গে কথা বলেছি।’

Please Share This Post in Your Social Media

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

More News Of This Category