July 17, 2024, 4:47 pm

জেলা-উপজেলার হাসপাতালে যাবেন স্বাস্থ্যমন্ত্রী

চিকিৎসা ও স্বাস্থ্য ডেক্সঃ
  • Update Time : শুক্রবার, জুলাই ৫, ২০২৪
  • 27 Time View
স্বাস্থ্যমন্ত্রীর ফাইল ছবি

এখন থেকে সপ্তাহের ৪ দিন দেশের বিভিন্ন জেলা ও উপজেলা হাসপাতাল পরিদর্শনে যাবেন স্বাস্থ্যমন্ত্রী সামন্ত লাল সেন। বৃহস্পতিবার রাজধানীর মহাখালীর আইসিডিডিআর,বিতে ‘বাংলাদেশে শিশুর প্রারম্ভিক বিকাশ কর্মসূচি’ শীর্ষক সেমিনারে এ কথা বলেন তিনি।প্রধানমন্ত্রী শেখ হাসিনাকে বিষয়টি অবহিত করেছেন উল্লেখ করে তিনি বলেন, ‘সপ্তাহের সোম ও মঙ্গলবার ঢাকায় অবস্থান করবেন। দু’দিন ঢাকায় থাকব আর বাকি কয়দিন সারা দেশের চিকিৎসা ব্যবস্থা পরিদর্শন করব।’

ঢাকায় রোগীর ভিড় কমানোর পরিকল্পনার কথা তুলে ধরে স্বাস্থ্যমন্ত্রী বলেন, ‘আমি যদি গ্রামের স্বাস্থ্যব্যবস্থাকে উন্নত করতে পারি, যদি উপজেলা, জেলার কমিউনিটি ক্লিনিক ও হাসপাতালগুলোতে যথাযথ চিকিৎসা হয়, তাহলে ঢাকা শহরে রোগীর ভিড় হবে না।’

দেশের স্বাস্থ্য ব্যবস্থার উন্নয়ন করতে গ্রামের স্বাস্থ্যসেবার উন্নয়ন ঘটাতে হবে জানিয়ে তিনি বলেন, ‘ আমরা যদি প্রাইমারি হেলথ কেয়ারকে যদি শক্তিশালী করতে পারি, তাহলে আমাদের কোনো সমস্যা থাকবে না। আইসিডিডিআর,বি তার জ্বলন্ত প্রমাণ। তারা প্রশংসনীয়ভাবে গ্রামগঞ্জে চিকিৎসাসেবা দিয়ে যাচ্ছে।’ এই টার্গেট নিয়ে এগোনোর কথা উল্লেখ করেন তিনি।

সেমিনারে গবেষণা প্রতিবেদন উপস্থাপন করেন আইসিডিডিআর,বির মাতৃ এবং শিশুস্বাস্থ্য বিভাগের এমিরেটাস সায়েন্টিস্ট জেনা দেরাখশানি হামাদানি।

এ সময় স্বাস্থ্য ও পরিবারকল্যাণ প্রতিমন্ত্রী ডা. রোকেয়া সুলতানা, স্বাস্থ্য অধিদপ্তরের মহাপরিচালক অধ্যাপক এবিএম খুরশীদ আলম, আইসিডিডিআর,বির প্রধান নির্বাহী পরিচালক তাহমিদ আহমেদ সেমিনারে উপস্থিত ছিলেন।

Please Share This Post in Your Social Media

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

More News Of This Category