July 18, 2024, 11:16 am

শ্রেষ্ঠ ট্রাফিক পুরুস্কার পেলেন- টি এস আই আশীষ কুমার।

মো: সাখাওয়াত হোসেন (হৃদয়)
  • Update Time : মঙ্গলবার, মে ১৪, ২০২৪
  • 96 Time View

সততা নৈতিকতা ও সঠিক দায়িত্ব পালন করায় কুমিল্লা জেলা পুলিশ সুপার আব্দুল মান্নান বিপিএম (বার) স্যার এর কাছ থেকে পুরষ্কার এবং সম্মাননা স্বারক গ্রহণ করেন- টি এস আই আশীষ কুমার।

ট্রাফিক পুলিশ সাধারণ পুলিশ সদস্যদেরই একজন। তবে দায়িত্বের দিক থেকে এদিক বেশির ভাগ কাজ থাকে ট্রাফিক ব্যবস্থাপনা ভিত্তিক। দেশের বিভিন্ন মহাসড়কগুলোতে পাহারা দেয়। বিভিন্ন নিয়ম এবং অনুশাসন দ্বারা রাজপথকে শান্ত অবস্থায় রাখে। শহর ভেদে ট্রাফিক পুলিশের সংখ্যা কম বেশি হলেও কাজ প্রায় সবার এক।

সহজ ভাষায় বললে ট্রাফিক পুলিশের দায়িত্বে শেষ নেই। আপনার আমার প্রতিদিনের পথকে তারাই সহজ করে। তাদের প্রধান কর্তব্য হলো সড়ক সুরক্ষা, সড়ক যান্ত্রিক নিয়ন্ত্রণ, যাতায়াত নিয়ম অনুসরণ, বিভিন্ন দূর্ঘটনা পরিস্থিতির নিয়ে নিরীক্ষণ করা, যাত্রীদের সমস্যার সমাধানে সাহায্য করা এবং জনগণের মনে সচেতনতা বাড়ানো। তারা বিভিন্ন প্রশিক্ষণ, সড়ক নিরাপত্তা পরিচালনা, এবং যাতায়াত নিয়ম সম্পর্কে জনগণের সাথে শিক্ষা ও সচেতনতা নিয়ে কাজ করে থাকে।

আমাদের প্রতিদিনের চলার পথকে যারা সহজ করে তোলে তাঁরাই। এই পুলিশের দায়িত্ব রয়েছে হরেক রকম এমনি একজন সদর কুমিল্লার দ্বায়ীত্বরত ট্রাফিক অফিসার টি এস আই আশীষ কুমার ।

এ বিষয়ে টি এস আই আশীষ কুমারের সাথে কথা হলে তিনি বলেন এই কৃতিত্ব আমার নয় এটি আমাদের সকল ট্রাফিক বিভাগের সকলের , আমি চেষ্টা করবো আগামীতে সুন্দরভাবে দ্বায়ীত্ব পালন করতে এবং যানযট নিরসনে কাজ করার ।

Please Share This Post in Your Social Media

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

More News Of This Category