July 18, 2024, 10:56 am

অভিনেতা রুমির দ্বিতীয় জানাজা নিজ জেলায়, দাফন মায়ের পাশে

বরগুনা প্রতিনিধিঃ
  • Update Time : সোমবার, এপ্রিল ২২, ২০২৪
  • 58 Time View
অভিনেতা অলিউল হক রুমি

বরগুনার কৃতি সন্তান ও ছোট পর্দার জনপ্রিয় অভিনেতা অলিউল হক রুমি ক্যানসারে আক্রান্ত হয়ে দীর্ঘদিন অসুস্থতার পর সোমবার (২২ এপ্রিল) ভোরে রাজধানীর একটি হাসপাতালে মারা গেছেন (ইন্না লিল্লাহি ওয়া ইন্না ইলাইহি রাজিউন)। তার মৃত্যুতে নিজ জেলা বরগুনায় নেমে এসেছে শোকের ছায়া। গুণী এই অভিনেতার প্রথম জানাজা সকাল ৯টায় রাজধানীর শাহজাহানপুরের শহীদবাগ জামে মসজিদে অনুষ্ঠিত হয়েছে।

এ ছাড়া তার দ্বিতীয় জানাজা নামাজ বিকাল সাড়ে ৫টায় বরগুনা আবুল হোসেন ঈদগাহ মাঠে হবে। জানাজা নামাজ শেষে বরগুনায় পৌর গণকবরে তার মায়ের পাশে দাফন করা হবে। বিষয়টি নিশ্চিত করেছেন অভিনেতা মীর সাব্বির। তার লাশবাহী গাড়ি ঢাকা থেকে বরগুনার পথে রয়েছে।

বরগুনার বামনা উপজেলায় জন্ম রুমির। তার বাবা বীর মুক্তিযোদ্ধা আজিজুল হক ও মা হামিদা হক। পরিবারে তিন বোন ও তিন ভাইয়ের মধ্যে তিনি মেজ। ভাইদের মধ্যে বড়। রুমির দুই সন্তান। মেয়ে আফরা আঞ্জুম রুজবা স্বামী ও সন্তান নিয়ে থাকেন কানাডাতে। আর ছেলে ফারদিন হক রিতম একটি বেসরকারি বিশ্ববিদ্যালয় থেকে সম্প্রতি লেখাপড়া শেষ করেন।

রুমির অভিনয়ের শুরু থিয়েটার বেইলি রোডের ‘এখনও ক্রীতদাস’ নাটকের মধ্য দিয়ে। সেটা ১৯৮৮ সালে। একই বছর ‘কোন কাননের ফুল’ নাটকের মাধ্যমে ছোট পর্দায় অভিষেক হয় তার। টেলিভিশনের পাশাপাশি অভিনয় করেছেন সিনেমায়ও। ২০০৯ সালে ‘দরিয়াপাড়ের দৌলতি’ চলচ্চিত্রে প্রথম অভিনয় করেন। অসংখ্য নাটকে অভিনয় করেছেন। তার মধ্যে উল্লেখযোগ্য কয়েকটি নাটক হলো- সাজেশন সেলিম, বোকাসোকা তিন জন, মেকআপ ম্যান, ঢাকা টু বরিশাল, ঢাকা মেট্রো লাভ, বাপ বেটা দৌড়ের উপর, আমেরিকান সাহেব, জার্নি বাই বাস, বাকির নাম ফাঁকি, রতনে রতন চিনে, আকাশ চুরি, চৈতা পাগল, জীবনের অলিগলি, মেঘে ঢাকা শহর ইত্যাদি।

Please Share This Post in Your Social Media

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

More News Of This Category