July 17, 2024, 5:44 pm

মিলনমেলায় পরিণত হয়েছে নেত্রকোনা আইনজীবী সমিতির নির্বাচন

Reporter Name
  • Update Time : সোমবার, ফেব্রুয়ারি ২৬, ২০২৪
  • 42 Time View

মোঃ খান সোহেল নেত্রকোনা প্রতিনিধি

মিলনমেলায় পরিণত হয়েছে নেত্রকোনা আইনজীবী সমিতির নির্বাচন

নেত্রকোনা : রোববার (২৫ ফেব্রুয়ারি)সকাল থেকে শুরু হয়েছে নেত্রকোনা আইনজীবী সমিতির বার্ষিক নির্বাচন। সুষ্ঠু ও শান্তিপূর্ণ পরিবেশেই চলছে ভোটগ্রহণ অনুষ্ঠান।

আইনজীবী, রাজনৈতিক, সাংস্কৃতিক ও সংবাদমাধ্যমের ব্যক্তিদের উপস্থিতিতে মিলনমেলায় পরিণত হয়েছে নির্বাচন। সবমিলিয়ে নির্বাচন কেন্দ্র করে আইনজীবী সমিতিতে বিরাজ করছে উৎসবমুখর এক পরিবেশ।

বিকেল চারটা পর্যন্ত চলবে ভোটগ্রহণ। এরপরই শুরু হবে গণনা এবং আগামী একবছরের জন্য নির্ধারণ হয়ে যাবে নতুন নেতৃত্ব।

নির্বাচনে সভাপতি পদে তিনজন ও সম্পাদক পদে তিনজন, এই দুইটি পদ নিয়ে প্রতিদ্বন্দ্বিতা করছেন ছয়জন প্রার্থী। সভাপতি পদে ভোটে লড়ছেন আইনজীবী মাজহারুল হক খান, মো. শহিদুল্লাহ ও আবু তাহের।

সাধারণ সম্পাদক পদটি নিয়েও লড়ছেন তিনজন। তারা হলেন- আইনজীবী শিবলী সাদি অপু, এ.কে.এম আনোয়ার আজাদ কালাম ও মহিদুর রহমান লিটন।

মিলনমেলায় পরিণত হয়েছে নেত্রকোনা আইনজীবী সমিতির নির্বাচন

সভাপতি ও সম্পাদক ছাড়াও যুগ্ম-সম্পাদক পদটি ভাগিয়ে নিতে ভোটের লড়াই করছেন তিনজন প্রার্থী। সেই তিনজনের মধ্যে রয়েছেন, আইনজীবী এখলাছুর রহমান খান, দিদারুল হক চৌধুরী ও আল-আমিন হোসেন।

বিনোদন ও খেলাধুলা সম্পাদক। চমকপ্রদ এই পদের প্রতিদ্বন্দ্বিতার দুজন আইনজীবী। তারা হলেন, আইনজীবী মীর্জা হুমায়ুন কবির ও মোশাররফ হোসেন শুভ।

সমিতিতে মোট ভোটার আছেন ৩৩৮ জন। তারাই নিজেদের ভোট প্রদানের মাধ্যমে বাছাই করে নিবেন আসছে দিনের নেতৃত্ব। নির্বাচন কমিশনারের দায়িত্বে পালন করছেন, আইনজীবী আশীষ কুমার সিংহ, কাজী হাবিবুর রহমান ও ফয়েজ আহমেদ।

প্রসঙ্গত, সহ-সভাপতি, সহ-সম্পাদক, লাইব্রেরিয়ান, অডিটর ও সাহিত্য-সাংস্কৃতিক সম্পাদক এবং সদস্যসহ বিনা প্রতিদ্বন্দ্বিতায় আগেই নির্বাচিত হয়েছেন ১১ জন। পর্যায়ক্রমে তারা হলেন- নিরঞ্জন পাল, লুৎফেন্নাহার আক্তার, ফজলে রাব্বি খান, শুক্লা রানী গুহ, সৈয়দ রফিকুল ইসলাম ও তাপস চন্দ্র সরকার।

বিনা প্রতিদ্বন্দ্বিতায় নির্বাচিত সদস্যরা হলেন- তোফায়েল আহমেদ, ফরিদ আহমেদ, অঞ্জন কুমার রায়, জাকারিয়া হাসান নির্ঝর ও মোয়াজ্জেম হোসেন।

Please Share This Post in Your Social Media

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

More News Of This Category