July 17, 2024, 5:16 pm

কেন ২ কোটি অ্যাকাউন্ট বন্ধ করল হোয়াটসঅ্যাপ ?

তথ্যপ্রযুক্তি ডেস্কঃ
  • Update Time : রবিবার, মে ৫, ২০২৪
  • 45 Time View

বর্তমানে বিশ্বের জনপ্রিয় যোগাযোগ মাধ্যমগুলোর মধ্যে অন্যতম একটি হোয়াটসঅ্যাপ। অনেকেই ব্যক্তিগত বা প্রয়োজনীয় কাজে নিয়মিত এটি ব্যবহার করেন।

মেটার মালিকানাধীন জনপ্রিয়তার শীর্ষে থাকা এই অ্যাপটি ২ কোটিরও বেশি ভারতীয় অ্যাকাউন্ট বন্ধ করেছে। চলতি বছরের জানুয়ারি থেকে মার্চের মধ্যে এসব অ্যাকাউন্ট বন্ধ করা হয়েছে। মূলত ব্যবহারকারীদের সুরক্ষার কথা ভেবে এই পদক্ষেপ নেওয়া হয়েছে।

গত পয়লা জানুয়ারি থেকে ৩১ জানুয়ারির মধ্যে ৬৭ লাখ ২৮ হাজার অ্যাকাউন্ট বন্ধ করা হয়েছে বলে জানা গেছে। ফেব্রুয়ারিতে সেই সংখ্যা বেড়ে ৭৬ লাখ ২৮ হাজারে দাঁড়িয়েছে। মার্চে সবচেয়ে বেশি অ্যাকাউন্ট বন্ধ করা হয়েছে।

পয়লা মার্চ থেকে ৩১ মার্চের মধ্যে ৭৯ লাখ ৫৪ হাজার অ্যাকাউন্টে উপর নিষেধাজ্ঞা জারি করেছে। অর্থাৎ সব মিলিয়ে ২০২৪ সালের প্রথম তিন মাসেই ২ কোটি ২৩ লাখ ১০ হাজার অ্যাকাউন্ট বন্ধ করা হয়েছে।

হোয়াটসঅ্যাপ বলছে, তথ্যপ্রযুক্তি আইন মেনে এই প্ল্যাটফর্মের কমিউনিটি স্ট্যান্ডার্ড এবং ব্যবহারকারীদের সুরক্ষার কথা মাথায় রেখেই এই পদক্ষেপ নেওয়া হয়েছে। যাদের অ্যাকাউন্ট নিষিদ্ধ করা হয়েছে তারা ফলোয়িং মেসেজ দেখতে পারবেন। কিন্তু, হোয়াটসঅ্যাপ ব্যবহার করতে পারবেন না।

হোয়াটসঅ্যাপের নিয়ম লঙ্ঘন করার ফলে এই পদক্ষেপ নেওয়া হচ্ছে। তাই ব্যবহারকারীদের হোয়াটসঅ্যাপের বিভিন্ন নির্দেশিকা আরো ভালোভাবে বুঝতে একসেপ্ট ইউজ অব আওয়ার সার্ভিস (Acceptable Use of Our Services) বিভাগটি পর্যালোচনা করতে বলা হয়েছে।

Please Share This Post in Your Social Media

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

More News Of This Category