July 18, 2024, 2:22 pm

লালমাই উপজেলার শ্রেষ্ঠ প্রতিষ্ঠান প্রধান মো: সামিউল ইসলাম

লালমাই প্রতিনিধিঃ
  • Update Time : শনিবার, মে ৪, ২০২৪
  • 101 Time View

কুমিল্লা জেলার লালমাই উপজেলার সিধুচী হিযবুল্লাহ মহিলা দাখিল মাদরাসার প্রধান শিক্ষক মো: সামিউল ইসলাম ‘জাতীয় শিক্ষা সপ্তাহ ২০২৪’-এ মাধ্যমিক বিদ্যালয় পর্যায়ে শ্রেষ্ঠ প্রধান শিক্ষক নির্বাচিত হয়েছেন। শিক্ষার মান নিশ্চিতকরণ ও শিক্ষা ক্ষেত্রে বহুমুখী অবদান রাখার জন্য তিনি উপজেলা পর্যায়ে জাতীয় শিক্ষা সপ্তাহ-২০২৪ উদযাপন কমিটি তাকে শ্রেষ্ঠ প্রধান শিক্ষক নির্বাচিত করেছেন।

মাদ্রাসার প্রতিষ্ঠাতা অধ্যক্ষ কাজী আবুল কাশেম মোঃ ফজলুল হক

জানা যায়, মো: সামিউল ইসলাম ২০১৫ সালে কুমিল্লা জেলার লালমাই উপজেলার সিধুচী হিযবুল্লাহ মহিলা দাখিল মাদরাসার সুপার হিসেবে যোগদান করেন।
বিভিন্ন সূত্রে জানা যায়, সিধুচী হিযবুল্লাহ মহিলা দাখিল মাদরাসায় যোগদানের পর থেকেই অত্যন্ত সুনাম, সততা, যোগত্য, মননশীলতা ও দক্ষতার সাথে প্রতিষ্ঠান প্রধান হিসেবে দায়িত্ব পালন করে আসছেন। তিনি প্রশাসনিক প্রশিক্ষণসহ শিক্ষার মান উন্নয়ন ও বিভিন্ন বিষয়ে প্রশিক্ষণ গ্রহণ করেছেন। প্রতিষ্ঠানের শিক্ষার্থীদের লেখাপড়ার পাশাপাশি নিয়মিত মাল্টিমিডিয়া ক্লাস ও সহ-পাঠ্যক্রমিক, শিক্ষামূলক কার্যক্রম অত্যন্ত সুনামের সাথে ভালো ফলাফল অর্জন করে আসছেন। তার দায়িত্ব গ্রহণের পর তিনি বিদ্যালয়ের শিক্ষার মান উন্নয়নসহ পারিপার্শিক বিভিন্ন উন্নয়নমূলক কাজ করেছেন।

১৯৮৭ সালে ময়মনসিংহ জেলার ফুলপুর উপজেলার পুড়াপটিয়া গ্রামের এক সম্ভ্রান্ত মুসলিম পরিবারে জন্মগ্রহণ করেন। ব্যক্তি জীবনে তিনি এক ছেলে এক মেয়ের জনক।
এদিকে লালমাইয়ের প্রাণকেন্দ্র সিধুচী হিযবুল্লাহ মহিলা দাখিল মাদরাসা নারী শিক্ষাকে এগিয়ে নিতে অধ্যক্ষ কাজী আবুল কাশেম মোঃ ফজলুল হক ১৯৯৮ সালে মাদ্রাসাটি প্রতিষ্ঠা করেন, বর্তমানে প্রায় ৫শ’ শিক্ষার্থী রয়েছে। ১৬ শিক্ষক-যারমধ্যে ৪ জন নারী শিক্ষক নিয়ে এই বিদ্যালয়ের শিক্ষা কার্যক্রম পরিচালিত হচ্ছে।

মাদ্রাসার প্রতিষ্ঠাতা অধ্যক্ষ কাজী আবুল কাশেম মোঃ ফজলুল হক

এ বিষয়ে মাদ্রাসার প্রতিষ্ঠাতা অধ্যক্ষ কাজী আবুল কাশেম মোঃ ফজলুল হক’র সাথে যোগাযোগ করলে তিনি জানান এই বিষয়টি আমাদের জন্য আনন্দের , আমি ব্যক্তিগত ভাবে প্রতিষ্টানের সফলতা কামনা করি সাথে সাথে সিধুচী হিযবুল্লাহ মহিলা দাখিল মাদরাসার সুপার মো: সামিউল ইসলাম কে শুভেচ্ছা ও অভিনন্দন জানাচ্ছি , উল্লেখ্য যে উক্ত মাদ্রাসার প্রতিষ্ঠাতা অধ্যক্ষ কাজী আবুল কাশেম মোঃ ফজলুল হক চালিতাতলি দারুসসুন্নাহ আলিম মাদ্রাসা থেকে জাতীয় শিক্ষা সাপ্তাহে পরপর ৩ বার বরুড়া উপজেলা পর্যায়ে শ্রেষ্ঠ শিক্ষক নির্বাচিত হয়েছিলেন ।

সভাপতি জনাব আব্দুল মালেক ,সাবেক লালমাই উপজেলা চেয়ারম্যান

এই প্রসঙ্গে মাদ্রাসার সভাপতি সাবেক লালমাই উপজেলা চেয়ারম্যান জনাব আব্দুল মালেক ( বি কম ) জানান সিধুচী হিযবুল্লাহ মহিলা দাখিল মাদরাসার প্রধান শিক্ষক মো: সামিউল ইসলাম ‘জাতীয় শিক্ষা সপ্তাহ ২০২৪’-এ মাধ্যমিক বিদ্যালয় পর্যায়ে শ্রেষ্ঠ প্রধান শিক্ষক নির্বাচিত হওয়াতে আমাদের মাদ্রাসা পরিচালনা কমিটির পক্ষ থেকে অসংখ্য মোবারকবাদ ও শুভেচ্ছা , আমি উনার এই সাফল্যে অনেক আনন্দিত হয়েছি ।

Please Share This Post in Your Social Media

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

More News Of This Category