May 1, 2024, 8:16 pm

বিনামূল্যে ব্যবহার করা যাবে গুগল এআই ফিচার

জেড নিউজ ডেক্সঃ
  • Update Time : মঙ্গলবার, এপ্রিল ১৬, ২০২৪
  • 11 Time View

জনপ্রিয় সার্চ ইঞ্জিন গুগলে রয়েছে অসংখ্য ফিচার। প্রতিষ্ঠানটি ব্যবহারকারীদের জন্য নিয়মিত নতুন নতুন ফিচার নিয়ে হাজির হচ্ছে। সেই ধারাবাহিকতায় এবার নতুন সুখবর নিয়ে এসেছে। সম্প্রতি গুগল ফটো ব্যবহারকারীদের জন্য এআই ভিত্তিক ফটো এডিটিং টুলগুলো খুব শীঘ্রই বিনামূল্যে ব্যবহারের ঘোষণা দিয়েছে গুগল।

যদিও এই সিদ্ধান্তের কারণে ম্যাজিক এডিটর, ম্যাজিক ইরেজার, ফটো আনব্লার, পোর্ট্রেট লাইটের মতো এআই এডিটিং টুলগুলো এখন পর্যন্ত শুধুমাত্র পিক্সেল এবং গুগল ওয়ান হ্যান্ডসেটের জন্য সীমাবদ্ধ ছিল। তবে এখন এটি সবাই ব্যবহার করতে পারবেন।

আপনি যদি এই ফটো স্টোরেজ ও শেয়ারিং পরিষেবার গ্রাহক হয়ে থাকেন তবে, আগামী মাসের দ্বিতীয় সপ্তাহের মধ্যে এই টুলসহ একাধিক উল্লেখযোগ্য এআই এডিটিং বিষয়ের অ্যাক্সেস পেয়ে যাবেন। সম্প্রতি টুইটারে (বর্তমানে এক্স) একটি পোস্ট শেয়ার করেছে গুগল। তাতে বলা হয়, আগামী ১৫ মে থেকে এআই ফটো এডিটিং ফিচারের সুবিধা বিনামূল্যে পাবে গুগল ফটোস অ্যাপ ব্যবহারকারীরা। যার ফলে ম্যাজিক ইরেজার, ফটো আনব্লার এবং পোর্ট্রেট লাইট এডিটিং টুলগুলো ব্যবহার করতে সক্ষম হবেন।

নতুন এই ফিচারের জন্য অ্যান্ড্রয়েড অথবা আইওএস ডিভাইসে কিছু হার্ডওয়্যার ও সফটওয়্যার প্রয়োজন হবে। অ্যান্ড্রয়েড ফোনের ক্ষেত্রে ৬৪ বিট প্রসেসর, ৩ জিবি র‌্যাম ও অ্যান্ড্রয়েড ওরিও বা উচ্চতর ওএস সংস্করণ।

Please Share This Post in Your Social Media

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

More News Of This Category