1. domhostregbd@gmail.com : admin :
  2. faruqqepress@gmail.com : znewstv :

তালেবানের হাতে আশরাফ গনির মুখপাত্র খুন

  • Update Time : Friday, August 6, 2021
  • 79 Time View

আন্তর্জাতিক ডেস্কঃ আফগানিস্তান সরকারের মিডিয়া ও তথ্য কেন্দ্রের শীর্ষ কর্মকর্তা দাওয়া খান মেনাপালকে গুপ্তহত্যা করেছে তালেবান। শুক্রবার (৬ আগস্ট) এই হত্যাকাণ্ডের ঘটনা ঘটে। আফগান সরকার ও তালেবানের মুখপাত্র এ তথ্য নিশ্চিত করেছে। খবর আলজাজিরা।

বিমান হামলা বেড়ে যাওয়ার প্রতিশোধ নিতে জ্যেষ্ঠ সরকারি কর্মকর্তাদের হামলার সরকারি গণমাধ্যম ও তথ্য কেন্দ্রের প্রধান দাওয়া খান মিনাপালের শুক্রবারের এই হত্যাকাণ্ডের কয়েক দিন পরেই তালেবানরা সতর্ক করে দিয়েছিল যে তারা বিমান হামলার প্রতিশোধ নিতে প্রশাসনের উর্ধ্বতন কর্মকর্তাদের টার্গেট করবে।

স্বরাষ্ট্র মন্ত্রণালয়ের মুখপাত্র মীরওয়াইস স্টানিকজাই বলেছেন, “দুর্ভাগ্যবশত, বর্বর সন্ত্রাসীরা আবার একটি কাপুরুষোচিত কাজ করেছে এবং একজন দেশপ্রেমিক আফগানকে শহীদ করেছে,”

আফগান প্রেসিডেন্ট আশরাফ গনির মুখপাত্রের দায়িত্ব পালন করে আসছিলেন মিনাপাল। কাবুলে কর্মরত আলজাজিরার সাংবাদিক জেমস বে বলেন, আফগান সাংবাদিকদের কাছে তিনি সুপরিচিত ছিলেন। তিনি প্রেসিডেন্ট আশরাফ গনির ঘনিষ্ঠদের একজন ছিলেন। জুমার নামাজ পড়তে তিনি ঘর থেকে বের হয়েছিলেন। তখনই তাকে হত্যা করা হয়েছে।

এদিকে আফগানিস্তানে সরকারি বাহিনীর সঙ্গে তালেবানের তীব্র লড়াই চলছে।জওয়াজান প্রদেশের উপ-গভর্নর আবদুল কাদির মালিয়া বলেন, চলতি সপ্তাহে প্রাদেশিক রাজধানীর উপকণ্ঠে সেবারগানে সহিংস হামলা চালিয়েছে তালেবান। সরকারি বাহিনীর সঙ্গে ব্যাপক সংঘাতের পর সরকারি বাহিনীর মিত্র মিলিশিয়া কমান্ডার নিহত হয়েছেন।

Please Share This Post in Your Social Media

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

More News Of This Category