1. domhostregbd@gmail.com : admin :
  2. faruqqepress@gmail.com : znewstv :

তুরস্কের ইলেকট্রিক কার পাওয়া যাবে ইউরোপের মার্কেটে

  • Update Time : Friday, August 6, 2021
  • 71 Time View

আন্তর্জাতিক ডেস্কঃ তুরষ্ক দীর্ঘদিন ধরে বৈদ্যুতিক গাড়ি নিয়ে বাজার মাত করলেও ,এই প্রথমবার ইউরোপীয়ান বাজারে প্রবেশ করতে যাচ্ছে তারা। আগামী ২০২২ সালে তুরষ্কের তৈরি ইলেক্ট্রিক কার ইউরপের বাজারে পাওয়া যাবে।জার্মান গণমাধ্যমের বরাতে তুরস্কের অটোমোবাইল এন্টারপ্রাইজ গ্রুপের (টিওজিজি) প্রধান নির্বাহী কর্মকর্তা (সিইও) গারকান কারকাস এই তথ্য জানিয়েছেন।

এই কর্মকর্তা বলেন, এই ইলেকট্রিক কার স্থানীয় বাজারে (তুরস্কে) বিক্রির পর দেড় বছরের মধ্যে গণ উৎপাদন হবে এবং জার্মানিতে প্রবেশ করবে। এরপর কারটি ইউরোপীয়ান মার্কেটে সহজলভ্য হবে।

জার্মান এই গণমাধ্যমটি জানায়, তুরস্কের ইলেকট্রিক কার নির্মাতা প্রতিষ্ঠান ‘অটোমোবাইল এন্টারপ্রাইজ গ্রুপ’ ব্যাপক প্রতিযোগিতার জন্য প্রস্তুত হচ্ছে।

নির্মাতা গ্রুপ টিওজিজিকে তুর্কি সরকার বছরে ১ লাখ ৭৫ হাজার গাড়ি তৈরির লক্ষ্য দিয়েছে। এই প্রকল্পে ১৩ বছরে খরচ পড়বে প্রায় ৪শ কোটি ডলার। প্রকল্পে বরাদ্দ রয়েছে সরকারি সহায়তা। 

প্রেসিডেন্ট রিসেপ তাইয়্যিপ এরদোগানের লক্ষ্য সারা বিশ্বের মানুষ ২০২২ সালে তার দেশের ইলেকট্রিক কার ব্যবহার করবে। বর্তমানে ইউরোপে তুরস্কের তৈরি ফোর্ড, রেনাল্ড এবং টয়োটা গাড়ি উল্লেখযোগ্য হারে রপ্তানি হয়।

Please Share This Post in Your Social Media

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

More News Of This Category