1. domhostregbd@gmail.com : admin :
  2. faruqqepress@gmail.com : znewstv :

ব্রিটেনের লাল তালিকায় বাংলাদেশ

  • Update Time : Thursday, August 5, 2021
  • 60 Time View

আন্তর্জাতিক ডেস্ক: করোনাভাইরাসের বিস্তার রোধে আন্তর্জাতিক ভ্রমণের লাল তালিকায় বাংলাদেশসহ বিশ্বের ৫৯টি দেশকে অন্তর্ভুক্ত করছে যুক্তরাজ্য। লাল তালিকায় থাকা দেশগুলোতে যুক্তরাজ্যের নাগরিকদের ভ্রমণে বিধি-নিষেধ আরোপ করেছে কর্তৃপক্ষ। যদিও ভারতকে লাল তালিকার বাইরে রাখা হয়েছে।

বাদ পড়েছে বাহরাইন, কাতার ও সংযুক্ত আরব আমিরাত ও । লাল থেকে বাদামি তালিকায় ঠাঁই পেয়েছে ওই চার দেশ। এর ফলে এই দেশের নাগরিকরা যুক্তরাজ্য সফর করতে পারবেন। তবে তাদেরকে যুক্তরাজ্যে যাওয়ার তিন দিন আগে করোনা শনাক্ত পরীক্ষা করতে হবে এবং দেশটিতে পৌঁছার পর ১০ দিনের কোয়ারেন্টাইনে থাকতে হবে।

এছাড়া পৌঁছার দুই থেকে আট দিনের মধ্যে করোনা শনাক্ত পরীক্ষা করতে হবে। লালতালিকায় থাকা দেশগুলো হলো, আফগানিস্তান, অ্যাঙ্গোলা, আর্জেন্টিনা, বাহরাইন, বলিভিয়া, বতসোয়ানা, ব্রাজিল, বুরুন্ডি, কেপ ভার্ডে, চিলি, কলোম্বিয়া, কঙ্গো, কোস্টারিকা, কিউবা, ডমিনিক রিপাবলিক, ইকোয়েডর, মিসর, ইরিত্রিয়া, সোয়াজিল্যান্ড, ইথিওপিয়া, ফরাসি গায়ানা, গায়ানা, হাইতি, ইন্দোনেশিয়া, কেনিয়া, লেসোথো, মালাউই, মালদ্বীপ, মঙ্গোলিয়া, মোজাম্বিক, মিয়ানমার, নামিবিয়া, নেপাল, ওমান, পাকিস্তান, পানামা, পেরাগুয়ে, পেরু, ফিলিপিন্স, রুয়ান্ডা, সিসিলিস, সিয়েরা লিওন, সোমারিয়া, দক্ষিণ আফ্রিকা, উরুগুয়ে, ভেনিজুয়েলা, নামিবিয়া ও জিম্বাবুয়ে।

লাল তালিকায় থাকা দেশগুলো থেকে কেউ ইংল্যান্ডে আসলে তাকে ১০ দিন সরকার নির্ধারিত হোটেলে কোয়ারেন্টাইনে থাকতে হবে। দেশটিতে ঢোকার দ্বিতীয় ও অষ্টম দিনে তাদের করোনার পরীক্ষা করতে হবে। কেউ যদি নির্ধারিত হোটেলে কোয়ারেন্টাইন পালনে ব্যর্থ হন তাহলে তাকে ১০ হাজার ইউরো জরিমানা গুনতে হবে। এছাড়া হোটেল কোয়ারেন্টাইনের খরচও ভ্রমণকারীদের মেটাতে হবে। ১০ দিন এবং ১১ রাতের হোটেল কোয়ারেন্টাইনের খরচ প্রতি জনে ১ হাজার ৭৫০ ইউরো পড়বে।

Please Share This Post in Your Social Media

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

More News Of This Category