1. domhostregbd@gmail.com : admin :
  2. faruqqepress@gmail.com : znewstv :

লজ্জার রেকর্ড গড়ে ৮১ রানে থামল ভারত। এক সিরিজে ১৯তম ক্রিকেটারের অভিষেক।

  • Update Time : Thursday, July 29, 2021
  • 143 Time View

নিউজ ডেস্কঃ একাদশে স্বীকৃত ৫ জন ব্যাটসম্যান নিয়েই শ্রিলংকার বিপক্ষে আর প্রেমাদাসা আন্তর্জাতিক ক্রিকেট স্টেডিয়াম মাঠে নামে ভারত। টসে জিতে ব্যাটিং এর সিদ্ধান্ত নেয় টীম ভারত। ১৪, ০, ৯, ০ ও ৬ স্বীকৃত ৫ জন ব্যাটসম্যানের এমন রানেই বলে দিচ্ছিল দলীয় রানের স্কোর কতটা খারাপের দিকে যাচ্ছিল।

শ্রীলঙ্কার বিপক্ষে ভারতের তৃতীয় ও শেষ টি-টোয়েন্টি ম্যাচ ছিল আজ। এর আগে ভারত ও শ্রিলংকা ১-১ সমতায় থাকলেও আজকের ম্যাচ শ্রিলঙ্কান্দের জন্যে ছিল বেশ গুরত্বপূর্ণ।

ইংল্যাডের বিপক্ষে ট্যাস্ট সিরিজ খেলতে মূলদলের অনুপস্থিতিতে দ্বিতীয় সরির দল নিয়ে খেলতে নামে ভারত। তার উপর সেই দলের ক্রুনাল পান্ডিয়া করোনাভাইরাসে আক্রান্ত হওয়ায় দলের অনেককেই যেতে হয়েছে আইসোলেশনে । কাঁধের চোট নিয়ে ম্যাচের বাইরে ছিলেন নবদ্বীপ সাইনি।সেজন্যেই তৃতীয় ও শেষ টি-টোয়েন্টিতে একাদশ সাজাতে নেট বোলার হিসেবে সঙ্গে নিয়ে যাওয়া সন্দ্বীপ ওয়ারিয়ারকে অভিষেক করিয়ে দিয়েছে ভারত। আগের ম্যাচের মতোই শেষ ম্যাচেও ভারতের একাদশে ৫জন ছিলো পরীক্ষিত ব্যাটসম্যান।

কিন্তু পরীক্ষিত ৫ জন ব্যাটসম্যানের সবাই করেছেন দলের ভরাডুবি। ২০ অভার শেষে ৮ উইকেট হারিয়ে ভারতের সংগ্রহ ছিলো মাত্র ৮১ রান। যা ভারতীয় দলের টি-টোয়েন্টি ইতিহাসে তৃতীয় সর্বনিম্ন দলীয় সংগ্রহ। এর আগে ২০০৮ সালে করা অস্ট্রেলিয়ার বিপক্ষে দলীয় ৭৪ রান ছিলো দলীয় সর্বনিম্ন।

ভারত দলের দুঃস্বপ্নের নায়ক ছিলেন জন্মদিনে অনন্য রেকর্ড গড়া স্পিনার ভানিন্দু হাসারাঙ্গা। শ্রিলংকা দলের জয়েরসারতী স্পিনার ভানিন্দু হাসারাঙ্গা ক্যারিয়ার সেরা বোলিংয়ে ৪ ওভারে মাত্র ৯ রানের বিনিময়ে নিয়েছেন ৪ উইকেট।

ভানিন্দুর এমন বোলিংয়ের দিন উজ্জ্বল আলোয় জ্বলছিলেন অন্যান্যরাও। অধিনায়ক দাসুন শানাকা ২০ রানে ২ , দুশমন্থ চামিরা ১৬ রানে ১ ও রমেশ মেন্ডিস ১৩ রানে নিয়েছেন ১ উইকেট। অন্যদিকে কোনো উইকেট না পেয়েও রানের ঘোড়াকে লাগাম দিয়েছেন আকিলা ধনঞ্জয়। ৪ ওভারে মাত্র ১১ রান খরচ করেছেন ধনঞ্জয়।

করোনাভাইরাসের কারণে সন্দ্বীপ ওয়ারিয়ারকে অভিষেক করিয়ে রেকর্ডের পাতায়ও নাম তুলে ফেলেছে ভারত । কোনো টি-টোয়েন্টি সিরিজ বা টুর্নামেন্টে সর্বোচ্চ ক্রিকেটার খেলানোর তালিকায় এতদিন ছিল অস্ট্রেলিয়া (বনাম ভারত, ২০১৬) ও রোমানিয়ার নাম (বনাম বুলগেরিয়া, ২০২০)। তাদের সাথে নাম লেখালো ভারত।

আন্তর্জাতিক টি-টোয়েন্টিতে এই পর্যন্ত ভারতের ক্রিকেটদলের সর্বনিম্ন সংগ্রহঃ
১/ ভারত বনাম অস্ট্রেলিয়া- ৭৪ রান (২০০৮)
২/ ভারত বনাম নিউজিল্যান্ড- ৭৯ রান (২০১৬)
৩/ ভারত বনাম শ্রীলঙ্কা -৮১/৮ রান (২০২১)
৪/ ভারত বনাম দক্ষিণ আফ্রিকা – ৯২ রান(২০১৫)
৫/ ভারত বনাম শ্রীলঙ্কা – ১০১ রান (২০১৬)

Please Share This Post in Your Social Media

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

More News Of This Category