July 17, 2024, 4:04 pm

ইনতিজারের সাংবাদিক শাহ জামালের লেখা “মুক্তিযুদ্ধের স্মৃতিকথা মেলান্দহ” প্রকাশিত

Reporter Name
  • Update Time : বুধবার, জানুয়ারি ৩১, ২০২৪
  • 41 Time View

সৈয়দ মহসীন হাবীব সবুজ:


সাপ্তাহিক ইনতিজারের মাধ্যমে হাতে খড়ি প্রায় দুই যুগ আগে সাংবাদিক মো. শাহ জামালের। তাঁর অসাধারণ কৃতিত্ব, উন্মোচিত হলো তার লেখা “মুক্তিযুদ্ধে স্মৃতিকথা মেলান্দহ” বইটি। শনিবার (২৮ জানুয়ারি) আনুমানিক দুপুর ২টায় জামালপুর পুলিশ সুপারের কার্যালয়ে শুভেচ্ছা কপি গ্রহণ করেন পুলিশ সুপার মো. কামরুজ্জামান বিপিএম।

জামালপুর থানার অফিসার ইনচার্জ মুহাম্মদ মহাব্বত হোসেন মহোদয়ের হাতে

ইনতিজার পত্রিকার জামালপুর প্রতিনিধি
কবি, সাহিত্যিক ও সাংবাদিক (৭১টিভি, ইত্তেফাক, নিউ নেশন) মো. শাহ জামালের লেখা “মুক্তিযুদ্ধের স্মৃতিকথা মেলান্দহ” বইটি তুলে দিচ্ছেন লেখক মো. শাহ জামাল। এ সময় ইনতিজা’র পত্রিকার পক্ষে উপস্থিত ছিলাম ইনতিজার পত্রিকার সহ-সম্পাদক সৈয়দ মহসীন হাবীব সবুজ, বিজ্ঞাপন প্রতিনিধি সৈয়দ মঞ্জুর মোরশেদ। আরো উপস্থিত ছিলেন বাংলাদেশ মুক্তিযোদ্ধা সংসদের জামালপুর জেলা কমান্ডার বীর মুক্তিযোদ্ধা মো. সুজাত আলী।

ইনতিজারের পক্ষে শুভেচ্ছা কপি গ্রহণ করেন সাপ্তাহিক ইন্তেজারের সহ-সম্পাদক সৈয়দ মহসীন হাবীব সবুজ এমএসএস, বিএড এবং বিজ্ঞাপন প্রতিনিধি সৈয়দ মঞ্জুর মোর্শেদ। উল্লেখ্য “মুক্তিযুদ্ধের স্মৃতিকথা মেলান্দহ” বইটি লেখকের প্রকাশিত বইয়ের চতুর্থ বই। মো. শাহ জামাল ১লা মার্চ ১৯৭৭ সালে জামালপুর জেলার মেলান্দহ উপজেলার বানিপাকুরিয়া গ্রামে জন্মগ্রহণ করেন। তাঁর পিতার নাম মরহুম ওমর আলী শেখ, মাতা সালেহা বেগম। শিক্ষাগত যোগ্যতা বিএ। তিনি ষষ্ঠ শ্রেণীতে পড়াকালে লেখালেখিতে সম্পৃক্ত ছিলেন।১৯৮৮ সালের দিকে হাতে লিখে দেয়ালিকা সৃজনশীল সাহিত্য পত্র সৈকত ও ওরা নির্ভিক প্রকাশ করেন। মেলান্দহের ইতিহাসে শাহ জামাল বাংলাদেশ বেতারের প্রথম জামালপুর জেলার সাংবাদিক হিসেবে কাজ করেছেন। বর্তমানে টাঙ্গাইল জেলা থেকে প্রকাশিত সাপ্তাহিক ইনতিজার ছাড়াও দৈনিক ইত্তেফাক, নিউ নেশন ও ৭১ টিভিতে কর্মরত আছেন। তিনি শিল্প সাহিত্য সংস্কৃতি গবেষণার কাগজ সৈকতের সম্পাদক-প্রকাশক। এছাড়াও জামালপুর সংবাদ, আজকের জামালপুর, জামালপুর বার্তা সহ সাপ্তাহিক সচিত্র সাংবাদিক, মুসলিম জাহান, চিত্রালী, দৈনিক আজকের বানী ও শ্যামবাজারে কাজ করছেন। দৈনিক মুক্ত আলো এবং পল্লীকন্ঠ প্রতিদিন এর প্রতিষ্ঠা লগ্নে যথাক্রমে সহকারি বার্তা সম্পাদক ও বার্তা সম্পাদক ছিলেন।

জামালপুর জেলা পুলিশ সুপার মো. কামরুজ্জামান বিপিএম মহোদয়ের হাতে

ইনতিজার পত্রিকার জামালপুর প্রতিনিধি
কবি, সাহিত্যিক ও সাংবাদিক (৭১টিভি, ইত্তেফাক, নিউ নেশন) মো. শাহ জামালের লেখা “মুক্তিযুদ্ধের স্মৃতিকথা মেলান্দহ” বইটি তুলে দিচ্ছেন লেখক মো. শাহ জামাল। এ সময় ইনতিজা’র পত্রিকার পক্ষে উপস্থিত ছিলাম ইনতিজার পত্রিকার সহ-সম্পাদক সৈয়দ মহসীন হাবীব সবুজ, বিজ্ঞাপন প্রতিনিধি সৈয়দ মঞ্জুর মোরশেদ।

Please Share This Post in Your Social Media

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

More News Of This Category