July 17, 2024, 3:17 pm

বরিশালে বিকল্প কর্মসংস্থান সৃষ্টির লক্ষ্যে জেলেদের মাঝে বকনা বাছুর বিতরণ

Reporter Name
  • Update Time : সোমবার, জানুয়ারি ২২, ২০২৪
  • 53 Time View

মোল্লা আজিজুল বরিশাল ব্যুরোঃ

২০২৩-২৪ অর্থবছরে ইলিশ সম্পদ উন্নয়ন ও ব্যবস্থাপনা প্রকল্পের আওতায় নিবন্ধিত সুফলভোগী জেলেদের মাঝে বিকল্প কর্মসংস্থান সৃষ্টির লক্ষ্যে বরিশাল সদর উপজেলার প্রান্তিক জেলেদের মাঝে গরুর বকনা বাছুর বিতরণ করা হয়েছে।
শনিবার (২০ জানুয়ারি) সকাল সাড়ে ১২ টার দিকে উপজেলা পরিষদ চত্বরে সিনিয়র উপজেলা মৎস্য কর্মকর্তার কার্যালয়ের আয়োজনে প্রথম বারের মতো বিকল্প কর্মসংস্থানের উপকরণ বিতরণ অনুষ্ঠানে উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) মাহাবুব উল্লাহ মজুমদারের সভাপতিত্বে প্রধান অতিথি ছিলেন বরিশাল ৫ আসনের সংসদ সদস্য ও পানি সম্পদ প্রতিমন্ত্রী কর্নেল (অবঃ) জাহিদ ফারু।
এ সময় প্রধান অতিথি জাহিদ ফারুক বলেন, বর্তমান প্রধানমন্ত্রী শেখ হাসিনা বাংলার মানুষকে ভালোবাসেন। এ জন্য প্রান্তিক জেলেদের বিকল্প কর্মসংস্থান হিসেবে উপহারস্বরূপ উপজেলায় ১০ জেলের মাঝে গরুর বকনা বাছুর বিতরণ করা হয়েছে। এই ধারাবাহিকতায় উপজেলার বাকি সুবিধাভোগী জেলেদের এই প্রকল্পের আওতায় নিয়ে আসা হবে বলে জানান তিনি।
তিনি আরও জানান, প্রধানমন্ত্রীর নেতৃত্বে দেশে আজ বিশ্বদরবারে এগিয়ে যাচ্ছে। তার নির্দেশেই জেলা উপজেলার সব সরকারি কর্মকর্তা দেশের উন্নয়নের স্বার্থে একযোগে কাজ করে যাচ্ছেন।
সিনিয়র উপজেলা মৎস্য কর্মকর্তা মোঃ জামাল হোসাইনের সঞ্চালনায় বিশেষ অতিথি ছিলেন বরিশাল জেলা মৎস্য কর্মকর্তা রিপন কান্তি সাহা, বরিশাল সদর উপজেলা পরিষদের ভাইস চেয়ারম্যান অ্যাডভোকেট মাহাবুবুর রহমান মধু,
বরিশাল মহানগর যুবলীগের যুগ্ম আহ্বায়ক মাহামুদুল হক খান মামুন প্রমুখ। এ ছাড়া উপজেলার ১০ টি ইউনিয়ন পরিষদের চেয়ারম্যানরা সহ স্থানীয় গন্যমান্য ব্যক্তিবর্গ ও বিভিন্ন গনমাধ্যমে কর্মরত সাংবাদিকরা উপস্থিত ছিলেন।
অনুষ্ঠানের শেষে প্রধান অতিথি
উপজেলার বিভিন্ন ইউনিয়নের ১০ জন প্রান্তিক নিবন্ধিত জেলেকে ১টি করে গরুর বকনা বাছুর বিতরণ করেন।

Please Share This Post in Your Social Media

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

More News Of This Category