July 17, 2024, 4:03 pm

নেত্রকোনায় ১ টিতে ডুবলেও ৪ টিতে জয়ের মালা নিয়ে ভেসেছে নৌকা

Reporter Name
  • Update Time : মঙ্গলবার, জানুয়ারি ৯, ২০২৪
  • 70 Time View

মোঃ সোহেল নেত্রকোনা প্রতিনিধি:


নির্বাচনী ফলাফল ঘোষণা করছেন নেত্রকোনা জেলা রিটার্নিং কর্মকর্তা শাহেদ পারভেজ
নেত্রকোনার সংসদীয় পাঁচটি আসনের মধ্যে ভোটের লড়াইয়ে জয়ী হয়ে চারটিতে নৌকা ভাসাতে পারলেও পরাজয় হওয়ায় একটিতে নৌকা ভাসাতে পারেননি প্রার্থী। দলের জন্য পরাজয়ের ডালা নিয়ে আসা তিনি হলেন নেত্রকোনা-৩ আসনের কেন্দ্রীয় আওয়ামী লীগের সাংস্কৃতিক বিষয়ক সম্পাদক অসীম কুমার উকিল।

অপর চারটিতে আওয়ামী লীগের বিজয় নিশ্চিত করেছেন নৌকার প্রার্থীরা। তারা হলেন, নেত্রকোনা-১ (দুর্গাপুর-কলমাকান্দা) মোশতাক আহমেদ রুহি, নেত্রকোনা-২ (সদর-বারহাট্টা) আশরাফ আলী খান, নেত্রকোনা-৪ (মদন, মোহনগঞ্জ ও খালিয়াজুরী) সাজ্জাদুল হাসান ও নেত্রকোনা-৫ (পূর্বধলা) থেকে আওয়ামী লীগের কেন্দ্রীয় কমিটির সাংগঠনিক আহমদ হোসেন।

নৌকার পরাজিত আসনে জয়ী হয়েছেন আওয়ামী লীগের সাবেক সংসদ সদস্য ট্রাক প্রতীকের স্বতন্ত্র প্রার্থী ইফতিখার উদ্দিন তালুকদার পিন্টু।

রোববার (০৭ জানুয়ারি) দিনগত রাতে ভোট গননা শেষে জেলা রিটার্নিং কর্মকর্তা জেলা প্রশাসক (ডিসি) শাহেদ পারভেজ পাঁচটি আসনের ফলাফল ঘোষণা করেন।

সেখানে ফলাফলের হিসেব জানা যায়, নেত্রকোনা-১ আসন থেকে নৌকা প্রতীকের প্রার্থী মোশতাক আহমেদ রুহি ভোট পেয়েছেন ১ লাখ ৫৯ হাজার ১৯ টি। পরাজিত নিকটতম প্রতিদ্বন্দ্বী ট্রাক প্রতীকের প্রার্থী জান্নাতুল ফেরদৌস আরা ঝুমা পেয়েছেন ২৫ হাজার ২১৯ ভোট। দুর্গাপুর উপজেলা পরিষদ চেয়ারম্যান হিসেবে জনপ্রিয়তা লাভ করলেও সংসদ সদস্য প্রার্থী হিসেবে যেন ধুপে টিকলেন না ঝুমা।

সদর ও বারহাট্টা নিয়ে গঠিত নেত্রকোনার ২ আসন। এখানে হয়েছে বর্তমান প্রতিমন্ত্রী ও সাবেক উপমন্ত্রী’র ভোটের লড়াই। শেষে জয়ী হয়েছেন নৌকা প্রতীকের প্রার্থী বীর মুক্তিযোদ্ধা আশরাফ আলী খান আর পরাজিত হয়েছেন সাবেক উপমন্ত্রী একই আসনের সাবেক সংসদ সদস্য স্বতন্ত্র ঈগল প্রতীকের প্রার্থী আরিফ খান জয়। পরাজিত হয়ে তার ভোটের সংখ্যা দাঁড়িয়েছে ৮৬ হাজার ২৮৭ টি এবং জয়ের মালা গলায় পড়া নৌকা প্রতীকের প্রার্থী আশরাফ আলী খান পেয়েছেন ১ লাখ ৫ হাজার ৩৫৩ ভোট।

আটপাড়া ও কেন্দুয়া তথা নেত্রকোনার-৩ আসনে নৌকা ডুবিয়েছেন দলের কেন্দ্রীয় কমিটির সাংস্কৃতিক বিষয়ক সম্পাদক অসীম কুমার উকিল। ট্রাক প্রতীক নিয়ে ভোটের মাঠে থাকা স্বতন্ত্র প্রার্থী পিন্টুর কাছে হেরে গিয়ে ভোট পেয়েছেন ৭৪ হাজার ৫৫০ ভোট। অপরদিকে ৭৬ হাজার ৮০৩ ভোট পেয়ে জয়লাভ করেছেন পিন্টু।

নৌকার জন্য নেত্রকোনায় নিশ্চিত আসন ছিলো হাওর বেষ্টিত মদন, মোহনগঞ্জ ও খালিয়াজুরী তথা নেত্রকোনা-৪। অবশ্য নিশ্চিত জয় ছিনিয়েই এনেছেন প্রধানমন্ত্রীর আস্থাভাজন সাজ্জাদুল হাসান। নেত্রকোনা উন্নয়নে অনন্য ভূমিকা রেখে বসে পড়েছেন তিনি তৃণমূল মানুষের মন মণি কোঠায়। আর ভোট দিয়ে সেই স্বাক্ষর রেখেছেন এলাকার ভোটাররা।

তিন উপজেলা নিয়ে গঠিত আসনটিতো সাজ্জাদুল হাসান ভোট পেয়েছেন ১ লাখ ৮৮ হাজার ৮৬ টি এবং পরাজিত নিকটতম প্রতিদ্বন্দী লাঙ্গল প্রতীকের প্রার্থী লিয়াকত আলী খান পেয়েছেন ৫ হাজার ৭১৯ ভোট।

সর্বশেষ একটি মাত্র উপজেলা (পূর্বধলা) নিয়ে গঠিত নেত্রকোনা-৫ আসন। এখানে নৌকা নিয়ে মাঠে ছিলেন দলটির কেন্দ্রীয় সাংগঠনিক সম্পাদক আহমদ হোসেন। তিনি নিকটতম প্রতিদ্বন্দ্বী স্বতন্ত্র ট্রাক প্রতীকের প্রার্থীর সাথে ভোটের মাঠে থেকে অর্জন করেছেন ৭৯ হাজার ৬৪৭ ভোট। অপরদিকে ট্রাক প্রতীক অর্থাৎ মাজহারুল ইসলাম সোহেল ফকির ২৭ হাজার ২১৪ টি ভোট পেয়েছেন।

Please Share This Post in Your Social Media

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

More News Of This Category