July 18, 2024, 10:46 am

স্যালারি ঋণ গ্রাহকদের সঞ্চয়ী টাকা উধাও

মোঃ জামাল হোসেন
  • Update Time : বুধবার, জানুয়ারি ৩, ২০২৪
  • 99 Time View

সোনালী ব্যাংক টাঙ্গাইলের ভূঞাপুর ও কালিহাতী শাখায় স্যালারি ঋণ গ্রাহকদের সঞ্চয়ী জমা হিসেবের সব টাকা কে‌টে নেয়ার অভিযোগ উঠেছে।

সরেজমিনে দেখা যায়, একাউন্ট থেকে টাকা উধাও হওয়ার খবরে শুনে গ্রাহকরা ভূঞাপুর সোনালী ব্যাংকে এসে ভিড় করে। এমত অবস্থায় স্থানীয় গ্রাহকরা ব্যাংকে এসে বেতন তুলতে গেলে তাদের একাউন্ট খালি দেখায়। কর্তৃপক্ষকে জিজ্ঞেস করা হলে এ বিষয়ে তারা কিছুই বলতে পারেনি। এতে চরম ক্ষোভ প্রকাশ করে গ্রাহকরা। ঘটনাটি এলাকায় দ্রুতই ছড়িয়ে পড়ায়। এতে অন্য গ্রাহকরা ছুটে এসে ব্যাংকে খোঁজ নিয়ে তারাও একই সমস্যার সম্মুখীন হন বলে জানিয়েছেন। এককালীন এভাবে এতো টাকা একাউন্ট থেকে কেটে নেয়ায় চরম বিপাকেও পড়েছেন ভুক্তভোগীরা।

নাম না প্রকাশের শর্তে এক ভদ্রলোক জনান, ‘বেতন দেখিয়ে ব্যাংক থেকে কিছু টাকা ঋণ নিয়েছি। এ মাসে আমার বেতন ঢুকলে সব টাকা কেটে নিয়েছে ব্যাংক। তবে ব্যাংকে খোঁজ নিলে ব্যাংকের লোকজন কিছু্ই বলতে পারেন না। এমত অবস্থায় আমি সংসারের খরচ নিয়ে বিপাকে পড়েছি।’

এমত অবস্থায় ব্যাংকের সকল গ্রাহকদের মনে আতঙ্ক বিরাজ করছে, তবে ব্যাংক কর্মকর্তাদের দাবি, ই-সি‌স্টে‌মের মাধ্যমে একাউন্ট থে‌কে অটোমেটিক টাকা কে‌টে নেয়া হ‌য়ে‌ছে। এ বিষয়টি হেড অফিসে জানানো হয়েছে।

পরবর্তীতে এ বিষয়ে সোনালী ব্যাংক ভূঞাপুর শাখার কর্মকর্তারা বক্তব্য দিতে রাজি না হলেও ঘাটাইল এরিয়ার দায়িত্বপ্রাপ্ত কর্মকর্তা আব্দুল্লাহ ফয়সাল (ডিজিএম) মোবাইল ফোনে ঘটনার সত্যতা স্বীকার করেন।

মাস কয়েক আগে একই উপজেলার গোবিন্দাসী ব্যাংক শাখা থেকে শতাধিক সঞ্চয়পত্রের গ্রাহকের প্রায় সাড়ে পাঁচ কোটি টাকা আত্মসাতের ঘটনার তদন্ত এখনও চলমান।

Please Share This Post in Your Social Media

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

More News Of This Category