July 17, 2024, 3:45 pm

স্বতন্ত্র প্রার্থী হত্যার হুমকির প্রতিবাদে ঝুমা তালুকদারের সংবাদ সম্মেলন

Reporter Name
  • Update Time : রবিবার, ডিসেম্বর ২৪, ২০২৩
  • 51 Time View

নেত্রকোনা প্রতিনিধি

হত্যার হুমকির প্রতিবাদে ঝুমা তালুকদারের সংবাদ সম্মেলন
শনিবার নেত্রকোণা-১ আসনের স্বতন্ত্র প্রার্থী ঝুমা তালুকদার সংবাদ সম্মেলন সাংবাদিকদের কে বলেন

নির্বাচনী প্রচারে বাধা ও কর্মীদের প্রকাশ্যে মেরে ফেলার হুমকির প্রতিবাদে সংবাদ সম্মেলন করেছেন নেত্রকোনা-১ (কলমাকান্দা-দুর্গাপুর) আসনের ট্রাক প্রতীকের স্বতন্ত্রপ্রার্থী জান্নাতুল ফেরদৌস আরা ঝুমা তালুকদার।

আজ শনিবার দুপুরে পৌর শহরের দক্ষিণপাড়া এলাকার নিজ বাসভবনে এ সংবাদ সম্মেলন অনুষ্ঠিত হয়।

সংবাদ সম্মেলনে বলেন, দ্বাদশ জাতীয় সংসদ নির্বাচনে নেত্রকোনা-১ (কলমাকান্দা-দুর্গাপুর) নির্বাচনী এলাকায় স্বতন্ত্রপ্রার্থী হিসেবে ট্রাক প্রতীকে প্রতিদ্বন্দ্বিতা করছি আমি। কিন্তু নির্বাচনী কাজ শুরু করার পর থেকেই নানাভাবে নির্বাচনী কাজে বাধা, দলীয় নেতাকর্মীর হুমকি ও নৌকার প্রার্থী মোস্তাক আহমেদ রুহী বিভিন্ন নির্বাচনী প্রচারণায় উস্কানিমূলক বক্তব্যে দিয়ে আসছেন।
যা পুরোপুরি নির্বাচনে আচরণবিধি ভঙ্গের শামিল।

তিনি আরো বলেন, গত ১৯ ডিসেম্বর দুর্গাপুর পৌরসভার তেরীবাজার এলাকায় অনুষ্ঠিত নির্বাচনী জনসভায়, এছাড়া কুল্লাগড়া ইউনিয়নের রাশিমনি এলাকায় নৌকা প্রতীকের প্রার্থী মোস্তাক আহমেদ রুহী তার বক্তব্যে, ‘আমি সন্ত্রাসীদের বাপ’ বলে উপস্থিত জনতাকে উস্কানি দেয় এবং ‘কাউকে ছাড় দেওয়া হবে না’ এ ধরনের বক্তব্য দিয়ে আচরণবিধি ভঙ্গ করে যাচ্ছেন প্রতিনিয়ত।

এছাড়া গত ১৯ ডিসেম্বর বিকেল ৫টার দিকে কলমাকান্দা উপজেলার কৈলাটি ইউনিয়ন যুবলীগের সহ সভাপতি ফারুক ও সহ সভাপতি খাইরুল ইসলাম কৈলাটি বাজার, পাগলা বাজারে আমার প্রচারণার মাইকিং করতে গেলে তাদের নিষেধ করা হয়।
তিনি অভিযোগ করেন, গত ২১ ডিসেম্বর নাজিরপুর ইউনিয়নের রহিমপুর বাজারে স্বতন্ত্রপ্রার্থী ট্রাক মার্কার নির্বাচনী অফিসের কাজ করার সময়ে যুবলীগ নেতা বাচ্চু মিয়া সহ আরো ৪/৫জন অজ্ঞাতনামা ব্যক্তি ঘটনাস্থলে প্রবেশ করে আমার কর্মীর শার্টের কলার ধরে টেনে হিচড়ে অফিস থেকে বের রাস্তায় নিয়ে মারধর করে ও প্রাণে মেরে ফেলার হুমকি প্রদান করে।

এমনকি ওই অফিসের দায়িত্বে থাকা আরেক কর্মী মাসুদ মিয়াকে তার বাড়ি যাওয়ার পথে আটকে প্রাণে মেরে ফেলার হুমকি দিয়ে যায়।

স্বতন্ত্র প্রার্থীর অভিযোগ, গত ২২ ডিসেম্বর কলমাকান্দা উপজেলার সিধলী বাজারে বিকাল ৪টার দিকে নির্বাচনী জনসভায় কলমাকান্দা উপজেলা চেয়ারম্যান আব্দুল খালেক তালুকদার ও কৈলাটি ইউপি চেয়ারম্যান জয়নাল আবেদিন তাদের বক্তব্যে স্বতন্ত্রপ্রার্থীর কোনো প্রচার-প্রচারণা চালাতে দিবে না বলে প্রকাশ্যে ঘোষণা দেন এবং ট্রাকের কর্মীদের চিহ্নিত করতে নেতা-কর্মীদের নির্দেশ দিয়েছেন। একই সময়ে সিধলী বাজারে স্বতন্ত্রপ্রার্থীর টানানো পোস্টার ছিঁড়ে ফেলে দিয়েছে। এছাড়া স্বতন্ত্রপ্রার্থী তো শেষ পর্যন্ত নির্বাচন থেকে সড়ে দাঁড়াবে এ ধরনের অপ-প্রচার চালাচ্ছে।

এ সব বিষয়ে জেলা রিটার্নিং ও উপজেলা সহকারী রিটার্নিং কর্মকর্তাদের মৌখিকভাবে অবগত করেছি। তবে এ ব্যাপারে আজ ভিডিও ফুটেজসহ লিখিত অভিযোগ করবো। আমি সুষ্ঠ নিবার্চনের দাবি জানাচ্ছি।

সংবাদ সম্মেলনে উপস্থিত ছিলেন, শহীদ পরিবারের সন্তান ও আওয়ামী লীগ নেতা মো. চাঁন মিয়া ফকির, ওর্য়াড আওয়ামী লীগের সাধারণ সম্পাদক আব্দুল হান্নান, যুবলীগ নেতা মোবেন ইবনে সাঈদ স্ট্যালিন, কুতুব আলী, আবু রায়হান প্রমুখ।

Please Share This Post in Your Social Media

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

More News Of This Category