1. domhostregbd@gmail.com : admin :
  2. faruqqepress@gmail.com : znewstv :
শিরোনাম :
নালিতাবাড়ী-নাকুঁগাও মহাসড়কে অটোবাইকের চাপায় এক শিশু নিহত শেরপুরে কালেরডাক২৪ডটকম’র উদ্বোধন করলেন হুইপ আতিক ঝিনাইগাতীতে পুকুরের পানিতে ডুবে শিশুর মৃত্যু শ্রীবরদীতে মাছ শিকারে গিয়ে লাশ হলেন আইয়ুব সাংবাদিক শাহ মাছুম ফারুকী’র শুভেচ্ছা বার্তাঃ শ্যামলবাংলা২৪ডটকম’র ৭ম প্রতিষ্ঠাবার্ষিকী উপলক্ষে কেক কাটা ও আলোচনা সভা অনুষ্ঠিত এফ সি ফাউন্ডেশন ও সেবা ঘরের যৌথ উদ্যোগে প্রায় ৩০০+ পরিবারের জন্য কুরবানী আয়োজন। পরিবর্তীত জিও স্ট্রাটেজির নিরিখে ভারত মহাসাগর ও বঙ্গপোসাগরের গুরুত্ব-জেনারেল আ ল ম ফজলুর রহমান সিলেটে সড়ক দুর্ঘটনায় শ্রীমঙ্গলের একই পরিবারের ৫ জন নিহত মৌলভীবাজার কোরবানীর হাটে সচেতনাতা মূলক লিফলেট ও মাস্ক বিতরণ ভোক্তা অধিকার অধিদপ্তরের

২০ দিনে ৩১টি বিশেষ ফ্লাইট: ফিরেছেন চার হাজার বাংলাদেশি

  • Update Time : Thursday, May 7, 2020
  • 96 Time View

করোনা ভাইরাসের কারণে আকাশপথে বন্ধ রয়েছে যাত্রীবাহী ফ্লাইট । তবে মধ্য এপ্রিল থেকে প্রতিদিনই বাংলাদেশে আসছে বিশেষ ফ্লাইট । আজ রোববার ভারত ও বাহরাইন থেকে তিনটি বিশেষ ফ্লাইটে দেশে এসেছেন ৩৯২ জন। এ নিয়ে গত ২০ দিনে ৩১টি বিশেষ ফ্লাইটে চার হাজারের বেশি বাংলাদেশি দেশে ফিরেছেন। 

আজ বিকেল চারটায় বিমান বাংলাদেশ এয়ারলাইনসের কলকাতা ফ্লাইটে করে ফিরেছেন ৬১ জন যাত্রী। এদের মধ্যে তিনজনকে প্রাতিষ্ঠানিক কোয়ারেন্টিনে পাঠানো হয়েছে বলে জানান বিমানবন্দর স্বাস্থ্য কর্মকর্তা মোহাম্মদ শাহারিয়ার সাজ্জাদ। বাকিরা থাকবেন হোম কোয়ারেন্টিনে। সন্ধ্যা ৭টায় বিমানের মুম্বাই থেকে আরেকটি বিশেষ ফ্লাইটে করে এসেছে ১৬২ জন। রাত আটটায় বাহরাইন থেকে ফিরেছেন ১৮০ জন। স্বাস্থ্য সনদ যদি থাকে তাহলে এই দুই ফ্লাইটের যাত্রীদের হোম কোয়ারেন্টিনে থাকতে হবে। স্বাস্থ্য সনদ না থাকলে প্রাতিষ্ঠানিক কোয়ারেন্টিনে পাঠানো হবে।
গত ১৪ এপ্রিল থেকে ৩ মে পর্যন্ত ৩১টি বিশেষ ফ্লাইটে ৪০৩৪ জন বাংলাদেশি দেশে ফিরেছেন। এদের মধ্যে অর্ধেকের বেশি ভারতে চিকিৎসা, ব্যবসার কাজে গিয়ে আটকে পড়েছিলেন। ফিরে আসা বাকি অর্ধেক হলেন মধ্যপ্রাচ্যসহ বিভিন্ন দেশের শ্রমিক। তবে মধ্যপ্রাচ্য থেকে যাঁরা ফিরেছেন, তাদের অধিকাংশই বিভিন্ন অপরাধে কারাবন্দী ছিলেন। অবশ্য প্রথম দিকে প্রবাসী শ্রমিকেরা ফিরলেও বেসামরিক বিমান চালাচল কর্তৃপক্ষের কড়াকড়ির কারণে এখন সেটি কিছুটা কমে গেছে।
এদিকে দেশে ফেরত ৪হাজার বাংলাদেশির মধ্যে প্রায় আটশ জনকে প্রাতিষ্ঠানিক কোয়ারেন্টিনে পাঠানো হয়েছে। এরা সবাইকে আশকোনা হজ ক্যাম্প ও পাশে ব্র্যাক ট্রেনিং সেন্টারে রাখা হয়। এদের কারও মধ্যে গতকাল করোনাভাইরাসের উপসর্গ পাওয়া যায়নি। এর মধ্যে প্রায় পৌনে চারশ জন ১৪দিনের কোয়ারেন্টিন শেষে স্বাস্থ্য সনদ নিয়ে বাড়ি ফিরে গেছেন। বাকিদেরও কোয়ারেন্টিনের সময় প্রায় শেষের পথে।

Please Share This Post in Your Social Media

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

More News Of This Category