1. domhostregbd@gmail.com : admin :
  2. faruqqepress@gmail.com : znewstv :

শেরপুরে জমশেদ আলী মেমোরিয়াল কলেজ অধ্যক্ষের দুর্নীতির তদন্ত শুরু

  • Update Time : Tuesday, September 8, 2020
  • 55 Time View

জয়ন্ত দে, প্রতিনিধি শেরপুরঃ শেরপুরে জমশেদ আলী মেমোরিয়াল ডিগ্রি কলেজের অধ্যক্ষ শহিদুল ইসলাম রেজার বিরুদ্ধে জাল-জালিয়াতি, নিয়োগ বাণিজ্যসহ সীমাহীন অনিয়ম-দুর্নীতির অভিযোগের তদন্ত শুরু হয়েছে। সদর উপজেলা মাধ্যমিক শিক্ষা কর্মকর্তা মোঃ চান মিয়া ওই তদন্ত কার্যক্রম হাতে নিয়েছেন।

জানা যায়, কলেজের প্রতিষ্ঠাতা, সাবেক সভাপতি ও জেলা আওয়ামী লীগের সহ-সভাপতি মিনহাজ উদ্দিন মিনাল গত ১৯ জুলাই নিজের গড়া কলেজের অধ্যক্ষ শহিদুল ইসলাম রেজার বিরুদ্ধে ওইসব অভিযোগ তুলে জেলা প্রশাসক ও বর্তমান গভর্নিং বডির সভাপতি আনার কলি মাহবুবসহ বিভিন্ন দপ্তরে লিখিত আবেদন করেন। তার ওই লিখিত অভিযোগের প্রেক্ষিতে জেলা প্রশাসকের নির্দেশে তার কার্যালয়ের সহকারী কমিশনার (শিক্ষা) মোছাঃ ফরিদা সুলতানার গত ১৩ আগস্ট সাক্ষরিত এক পত্রে সদ উপজেলা নির্বাহী কর্মকর্তা মোহাম্মদ ফিরোজ আল মামুনকে ওই অভিযোগের বিষয়ে সরেজমিনে তদন্তপূর্বক জরুরি ভিত্তিতে প্রতিবেদন প্রেরণের অনুরোধ করা হয়। আর ওই পত্রের আলোকে গত ১৯ আগস্ট সদর উপজেলা নির্বাহী কর্মকর্তা সাক্ষরিত এক পত্রে উপজেলা মাধ্যমিক শিক্ষা কর্মকর্তাকে ওই বিষয়ে তদন্তপূর্বক দ্রুত প্রতিবেদন প্রেরণের জন্য দায়িত্ব অর্পণ করা হয়।

এ ব্যাপারে সদর উপজেলা মাধ্যমিক শিক্ষা কর্মকর্তা মোঃ চান মিয়া শ্যামলবাংলা২৪ডটকমকে জানান, ওই অভিযোগের বিষয়ে সরেজমিনে তদন্তপূর্বক জরুরি ভিত্তিতে প্রতিবেদন দাখিলের জন্য নির্দেশনা পেয়েছি। ইতোমধ্যে তদন্ত কার্যক্রম হাতে নেওয়া হয়েছে। আগামী দু’একদিনের মধ্যেই সুষ্ঠু তদন্তের স্বার্থে জিজ্ঞাসাবাদের জন্য পদক্ষেপ নেওয়া হবে। এরপর যত শীঘ্র সম্ভব প্রতিবেদন দাখিল করা হবে বলেও জানান তিনি।

উল্লেখ্য, শেরপুর সদর উপজেলার দুর্গম চরাঞ্চলের অবহেলিত এলাকায় শিক্ষার প্রসারের লক্ষ্যে নিজ এলাকা কুসুমহাটিতে ২০০১ সালে পিতার নামে ওই কলেজটি প্রতিষ্ঠা করেন আওয়ামী লীগ নেতা মিনহাজ উদ্দিন মিনাল। সম্প্রতি কলেজের ডিগ্রি পর্যায়ের ১৭ জন শিক্ষক-কর্মচারীর এমপিও নিয়ে অধ্যক্ষ শহিদুল জাল-জালিয়াতি, নিয়োগ বাণিজ্যসহ চরম অনিয়ম-দুর্নীতির আশ্রয় নিয়েছেন বলে অভিযোগ তুলেন কলেজের প্রতিষ্ঠাতা মিনাল। ওইসব অভিযোগে তিনি ১৯ জুলাই জেলা প্রশাসকসহ সংশ্লিষ্ট বিভিন্ন দপ্তরে লিখিত আবেদনে তদন্তপূর্বক তার বিরুদ্ধে শাস্তিমূলক ব্যবস্থাসহ বিচার এবং অনিয়মের মাধ্যমে এমপিও হওয়া শিক্ষক-কর্মচারীদের এমপিও বাতিল ও ক্ষতিগ্রস্ত/এমপিওবঞ্চিত শিক্ষক-কর্মচারীদের এমপিওভূক্তির দাবি জানান। একই দাবিতে ২০ জুলাই শেরপুর প্রেসক্লাবে আয়োজিত এক সংবাদ সম্মেলন করেন তিনি।

Please Share This Post in Your Social Media

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

More News Of This Category