1. domhostregbd@gmail.com : admin :

কাঁচা আম ২০ টাকা, কমেছে বেগুন-কাঁচা মরিচের দামও

  • Update Time : Thursday, May 7, 2020
  • 26 Time View

রোজার আগের একশ টাকা টাকা কেজি বিক্রি হওয়া কাঁচা আমের দাম কমে রাজধানীর বিভিন্ন অঞ্চলে এখন ২০ টাকা কেজিতে বিক্রি হচ্ছে। সেই সঙ্গে প্রথম রোজায় বেড়ে যাওয়া বেগুন ও কাঁচা মরিচের দামও কিছুটা কমেছে। তবে বেশিরভাগ সবজির দাম অপরিবর্তিত রয়েছে।

রোববার (৩ মে) রাজধানীর মালিবাগ হাজীপাড়া বৌ-বাজারে ২০ টাকা কেজি আম বিক্রি করা মিলন বলেন, কাঁচা আম বাজারে আসা দুই সপ্তাহ পার হয়েছে। সময়ের সঙ্গে বাজারে আমের সরবরাহ বাড়ায় দাম কমছে। শুরুর দিকে এই আমের কেজি একশ টাকা বিক্রি করেছি। এখন তা ২০ টাকায় বিক্রি করছি। দাম যেমন কমেছে, বিক্রিও তেমন বেড়েছে।

এ ব্যবসায়ী বলেন, এখন কাঁচা আম কিনে অনেকে ডাল দিয়ে রান্না করে খাচ্ছেন। আচার দেয়ার জন্যও অনেকে কিনছেন। কারণ এ আমের আটি শক্ত হয়েছে। আর আমের আটি শক্ত হলে সেই আম দিয়ে আচার করা যায়। আবার অনেকে ইফতারিতে জুস করে খাওয়ার জন্যও কাঁচা আম কিনছেন।

তবে রামপুরা বাজারে একটু বেশি দামে কাঁচা আম বিক্রি করতে দেখা যায়। বাজারের ব্যবসয়ীরা ৪০-৫০ টাকা কেজিতে কাঁচা আম বিক্রি করছেন।

এ বিষয়ে ব্যবসায়ী জুয়েল বলেন, ২০ টাকা কেজি যে আম বিক্রি হচ্ছে তা ঝড়ে পড়া। আর আমাদের এ আম গাছ থেকে পাড়া। আমাদের আম যেমন টাটকা, তেমনি স্বাদও বেশি। ভালো জিনিস নিতে হলে দাম তো একটু বেশি দিতেই হবে।

এ ব্যবসায়ী বলেন, কিছুদিন আগেও এক কেজি আম একশ টাকায় বিক্রি করেছি। এখন দাম কমে অর্ধেকে নেমেছে। সামনে আরও দাম কমবে। তখন যে আম পাওয়া যাবে তার সবগুলোই হবে শক্ত আটির। এ আম দিয়ে আচার তৈরি হবে। এখনকার আম দিয়েও আচার হবে। তবে কিছুদিন পরে যে আম পাওয়া যাবে সেই আমের আচার ভালো হবে।

Please Share This Post in Your Social Media

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

More News Of This Category