1. domhostregbd@gmail.com : admin :
  2. faruqqepress@gmail.com : znewstv :

‘শুন্যপদে ভিসি নিয়োগের লক্ষ্যে ভিসি পুল গঠন করা হবে’

  • Update Time : Monday, August 10, 2020
  • 55 Time View

স্টাফ রিপোর্টার:

বিশ্ববিদ্যালয়সমূহে শুন্য পদে ভিসি নিয়োগের ক্ষেত্রে ভিসি পুল গঠন করা হবে বলে জানিয়েছেন শিক্ষামন্ত্রী ডা. দীপু মনি। শিক্ষামন্ত্রী বলেন, এই লক্ষ্যে ৩১শে আগস্টের মধ্যে সকল পাবলিক বিশ্ববিদ্যালয়ের সর্বোচ্চ ১০ শতাংশ সিনিয়র প্রফেসরদের নামের তালিকা ও জীবন বৃত্তান্ত শিক্ষা মন্ত্রণালয়ে প্রেরণের জন্য তিনি পাবলিক বিশ্ববিদ্যালয়সমূহকে আহবান জানিয়েছেন।

রোববার দেশের পাবলিক ও প্রাইভেট বিশ্ববিদ্যালয়ের ভিসি, প্রো-ভিসি ও কোষাধ্যক্ষের শূন্যপদ পূরণের ব্যবস্থা নেয়া সংক্রান্ত এক ভার্চুয়াল মিটিংয়ে সভাপতির বক্তব্যে এ আহ্বান করেন মন্ত্রী।

শিক্ষা উপমন্ত্রী মহিবুল হাসান চৌধুরী এমপি, মাধ্যমিক ও উচ্চ শিক্ষা বিভাগের সচিব মোঃ মাহবুব হোসেন সহ মন্ত্রণালয়ের ঊর্ধ্বতন কর্মকর্তাবৃন্দ এই মিটিংয়ে যুক্ত ছিলেন।

মন্ত্রী আগামী ১০ই সেপ্টেম্বর মধ্যে যে সকল প্রাইভেট বিশ্ববিদ্যালয়ের ভিসি, প্রো-ভিসি ও কোষাধ্যক্ষের পদ শূন্য রয়েছে সে সব শুন্য পদে নিয়োগের জন্য নাম প্রস্তাব করে শিক্ষা মন্ত্রণালয়ে প্রেরনের ও আহ্বান জানান তিনি। এই সময়ের মধ্যে তালিকা প্রেরণ করতে না করলে মন্ত্রণালয় আইনানুগ ব্যবস্থা নেবে বলে তিনি মিটিংয়ে জানান।

উল্লেখ্য, বর্তমানে দেশের তিনটি পাবলিক বিশ্ববিদ্যালয়ের ভিসি এবং এবং ২৫ টি পাবলিক বিশ্ববিদ্যালয়ের প্রো-ভিসির পদ শুন্য রয়েছে। অন্যদিকে দেশের ১৯টি প্রাইভেট বিশ্ববিদ্যালয়ের ভিসি এবং ৮৩টি প্রাইভেট বিশ্ববিদ্যালয়ে প্রো-ভিসির পদ শুন্য রয়েছে।

Please Share This Post in Your Social Media

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

More News Of This Category